ভারতে করোনার পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ভয়াবহ পর্যায়ে। বলিউড তারকারা সবাই আবারও ঘরবন্দি সময় কাটাচ্ছেন। এরমধ্যে সামাজিক মাধ্যমে সচেতনতার বার্তা দিলেন অভিনেত্রী কারিনা কাপুর খান।

করোনার কারণে এখনও ভারতে লকডাউন ঘোষণা হয়নি। তবে চলছে কঠোর বিধিনিষেধ। এর মধ্যে গত বছরের মতো আবারও ঘরেই সময় কাটাচ্ছেন কারিনা। তবে বসে নেই তিনি। নিয়মিত শরীরচর্চার করে দিন কাটছে এই নায়িকার।

কারিনা কাপুর খান সামাজিক মাধ্যমে জানালেন, ঘরে বসে থাকা মানে শরীরচর্চা বন্ধ করা যাবে না। শরীর সচল রাখতে হবে সবসময়। এতে বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা।

ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করলেন কারিনা কাপুর খান। সেখানে দেখা যাচ্ছে একটি স্মার্ট ওয়াচ। তার পর্দায় লেখা রয়েছে, কত পা হেঁটেছেন তিনি। ক্যাপশনে লেখেন, ‘লকডাউন মানেই হাল ছেড়ে দেওয়া নয়। করোনার কারণে বাড়িতে থাকা মানে শরীরচর্চায় বিরাম নয়।

করোনার সময়ে রোগ প্রতিরোধ শক্তি বাড়ানোর জন্য শরীরচর্চা খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন চিকিৎসকরা। তার মধ্যে কারিনাও তার অনুরাগীদের জন্য এমন পরামর্শ দিলেন।

উল্লেখ্য, সংক্রমণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে ভারতে দৈনিক মৃত্যুও বাড়ছে লাগামহীনভাবে। রোববার (১৮ এপ্রিল) দেশটিতে মারা গিয়েছিলেন ১ হাজার ৫০১ জন। তার আগের দিন শনিবার (১৮ এপ্রিল) দেশটিতে ১ হাজার ৩৪১ জনের মৃত্যু হয়েছিল। গত বছর ১৬ সেপ্টেম্বরের পর থেকে সেটিই ছিল করোনায় আক্রান্ত হয়ে একদিনে মৃত্যুর সর্বোচ্চ সংখ্যা।

Related posts

‘অবাস্তব শর্ত’, একাধিকবার বিজ্ঞপ্তি দিয়েও লোক পাচ্ছে না শিল্পকলা

News Desk

মুক্তিযোদ্ধা ফারুকের চিত্রনায়ক হয়ে ওঠা

News Desk

শ্রাবন্তীর সঙ্গে সংসার করতে রোশানের আদালতে মামলা!

News Desk

Leave a Comment