Image default
বিনোদন

করোনায় মৃতদের জন্য দেবের শ্মশান তৈরির উদ্যোগ

মহামারিতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন টলিউড অভিনেতা দেব। করোনায় আক্রান্তদের জন্য কিছুদিন আগেই খাবারের ব্যবস্থা করেছিলেন তিনি। এছাড়া নিজের অফিসকে বানিয়েছেন আইসোলেশন সেন্টার।

এবার করোনায় মৃতদের সৎকারের জন্য শ্মশানঘাট তৈরির উদ্যোগ নিয়েছেন দেব। একাধিক শ্মশান লোকালয়ের মধ্যে অবস্থিত। তাই মৃত ব্যক্তিদের সৎকারের ব্যাপারে সেখানে আপত্তি জানাচ্ছেন স্থানীয় বাসিন্দারা।

উপায় না পেয়ে মৃতদেহ নিয়ে ঘুরতে হচ্ছে আত্মীয়দের। বিষয়টি জানার পর দেব এই উদ্যোগ নেন। এরপর মুখ্যমন্ত্রীর অনুমতি পাওয়া মাত্রই ঘাটালে নতুন শ্মশান তৈরির নির্দেশ দিয়েছেন এই তারকা সাংসদ।

দেবের তৈরি শ্মশানঘাটে শুধুমাত্র মহামারিতে মৃত ব্যক্তিদের সৎকার হবে। কারণ করোনায় আক্রান্ত মৃতদেহ সৎকারের প্রক্রিয়া নিয়ে তুমুল বিশৃঙ্খলা শুরু হয়েছে পশ্চিমবঙ্গে। মৃতদেহের ভিড় তো রয়েছেই, তার সঙ্গে যোগ হয়েছে চরম অসংগতি।

মৃতদের সৎকার করার সুবাদে আত্মীয় পরিজনের কাছ থেকে চাওয়া হচ্ছে মোটা টাকা। দেবের নির্বাচনী কেন্দ্র ঘাটালেও এমন অবস্থা। আর তা জানার পরেই নড়েচড়ে বসেছেন তিনি। দেরি না করে মুখ্যমন্ত্রীর কাছে শ্মশান তৈরির আর্জি জানিয়ে চিঠি লিখেছিলেন ।

উল্লেখ্য, করোনার প্রথম ঢেউয়ের সময় পরিযায়ী শ্রমিকদের ফেরাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন দেব। নেপাল থেকে বাংলার বিভিন্ন জেলার ২৪৭ জন পরিযায়ী শ্রমিককে ঘরে ফেরান তিনি। এই কথা তিনি টুইট করে প্রকাশ করেছিলেন।

Related posts

স্তন ও নিতম্বে সার্জারি করাতে বলেছিল: প্রিয়াঙ্কা

News Desk

প্রথমবার নেগেটিভ হয়েও খুব খুশি আলিয়া

News Desk

এবার পর্নকাণ্ডে গ্রেফতার কলকাতার অভিনেত্রী

News Desk

Leave a Comment