free hit counter
বিনোদন

কমল হাসানের সেটে এসেছিলেন রানী

কমল হাসানের শুটিং সেটে এসেছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। ১৯৯৭ সালে ‘মরুধানায়গম’ নামের একটি সিনেমা বানাচ্ছিলেন কমল। যা তৈরি হয়েছিল ভারতের স্বাধীনতা যুদ্ধের বিপ্লবী মরুধানায়গমকে নিয়ে। ১৬ অক্টোবর ১৯৯৭ এমজিআর ফিল্মসিটিতে এই সিনেমার প্রিমিয়ার হয়। আর তাতে প্রধান অতিথি হিসেবে হাজির ছিলেন রানি। আর সেখানেই সিনেমার সেটে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন তিনি। কমল হাসানের তখনকার স্ত্রী সারিকা রানিকে অভ্যর্থনা জানান তিলক পরিয়ে, গলায় মালা দিয়ে। শোনা যায় প্রায় ২০ মিনিট সেটে ছিলেন তিনি। এমনকী সেই সিনেমার একটা যুদ্ধের দৃশ্যেও ছিলেন দ্বিতীয় এলিজাবেথ। তখনকার সময়েই ১.৫ কোটি রুপি খরচ করা হয়েছিল ওই যুদ্ধের দৃশ্যের পিছনে।

সিনেমার প্রিমিয়ারে রানির সঙ্গে হাজির ছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী এম কারুনানিধি, এস জয়পাল রেড্ডির মতো রাজনীতিবীদরা ছিলেন। আর সেখানে এক ভাষণে করুণানিধি নিজের বক্তব্যে বলেন কীভাবে ব্রিটিশরা ঝুলিয়ে মেরেছিল মরুধানায়গমকে। তবে সেই সময় অনেক বিতর্ক হয়েছিল তা নিয়ে। প্রশ্ন উঠেছিল, কেন ব্রিটিশদের আমন্ত্রণ জানানো হয়েছে এমন একটি সিনেমার সেটে।

কমল হাসানের শুটিং সেটে এসেছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। ছবি: সংগৃহীত সিনেমার বাজেট ছিল ২০০ মিলিয়ান ডলার। টাকার সমস্যার কারণে এই ছবির কাজ মাঝপথেই বন্ধ করে দিতে হয়েছিল কমল হাসানকে। দ্বিতীয় এলিজাবেথের সেই ফুটেজ দেখার সুযোগই পেল না দর্শক।  

Source link