free hit counter
কবীর সুমন কথা রাখলেন
বিনোদন

কবীর সুমন কথা রাখলেন

কিছুদিন আগে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। দুই বাংলায় তার ভক্ত অনুরাগীরা ছিলেন উৎকণ্ঠায়। সবার ভালোবাসায় তিনি আবারও সুস্থ হয়ে উঠেছেন। ফিরেছেন ঘরেও। কোনো কিছুতেই থমকে না থাকা যার স্বভাব বয়স ও রোগের কাছে তিনি হারবেন সে হয় কি করে!

খানিকটা সুস্থ হয়ে দুই বাংলার জনপ্রিয় ব্যক্তিত্ব কবীর সুমন আবারও ব্যস্ত হয়ে উঠলেন। ভক্তদের জন্য হাজির হলেন নতুন এক আয়োজন নিয়ে। জীবনের নানা অভিজ্ঞতার স্মৃতিকথা নিয়ে এক অভিনব আয়োজনের ঘোষণা দিয়েছেন আজ বুধবার (১১ আগস্ট)। ঘোষণার দিনই তিনি প্রথম পর্ব প্রকাশও করলেন। সেখানে কবির সুমনের অনেক অজানা কথাই উঠে এসেছে।

সুমন আজ সকালে ফেসবুকে এক স্ট্যাটাসে লিখেছেন, ‘আমার অনেক দিনের ইচ্ছা- ইউটিউবে আমার স্মৃতিকথা বলতে থাকি। আর দেরি নয়। আজই শুরু করছি রেকর্ডিং। ভিডিও নয়, খুব বড় ফাইল হয়ে যাবে। অডিও ফাইল বানাচ্ছি।

সিরিজের নাম ‘বেজে ওঠা স্মৃতি’। যখন যা যেভাবে মনে পড়বে বলে যাব। কালানুক্রম থাকবে এমন কথা দিচ্ছি না। থাকবে না ধরে নেওয়াই ভালো। সুর তাল ছন্দ থাকবে তার অনেকটা জুড়ে। যে কেউ শুনতে পারেন। ঘোষণার কয়েক ঘণ্টা পর ‘বেজে ওঠা স্মৃতি’র ১ নম্বর পর্ব প্রকাশ করলেন নিজের ইউটিউব চ্যানেলে। তার ভক্ত-অনুরাগীরা বেশ পছন্দ করছেন সেটি।

মূলত একজন আধুনিক ও রবীন্দ্রসংগীত গায়ক, গীতিকার, অভিনেতা, বেতার সাংবাদিক, গদ্যকার ও সংসদ সদস্য কবির সুমনের গল্প জানা যাবে এ আয়োজনে। জানা যাবে সুমন চট্টোপাধ্যায় থেকে ইসলাম ধর্মে ধর্মান্তরিত হয়ে কবির সুমন হওয়ার গল্পটাও।