Image default
বিনোদন

ওটিটিতেও প্রশংসা কুড়াচ্ছে আসাদ সরকারের চলচ্চিত্র ‘জীবন পাখি’

বড় পর্দার পর ওটিটিতে মুক্তি পেয়েছে নির্মাতা আসাদ সরকারের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জীবন পাখি’। গত ১০ সেপ্টেম্বর বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস থেকে জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম বায়োস্কোপে চলচ্চিত্রটি বিনা মূল্যে দেখা যাচ্ছে। বড় পর্দার মতোই ওটিটিতেও প্রশংসা কুড়াচ্ছে সিনেমাটি।

সিনেমাটির ওটিটিতে মুক্তির প্রতিক্রিয়ায় নির্মাতা আসাদ সরকার আজকের পত্রিকাকে বলেন, ‘ওটিটিতে মুক্তির পর বেশ সাড়া পাচ্ছি। আসলে সিনেমাটি তরুণ প্রজন্মকে টার্গেট করেই আমরা বানিয়েছিলাম। এখন ওটিটিতে মুক্তি আমাদের সিনেমাটি আরও বেশি তরুণদের কাছে নিয়ে যাবে।’

সিনেমাটি নিয়ে নির্মাতা বলেন, ‘আত্মহত্যা প্রতিরোধে একটি সামাজিক আন্দোলনের অংশ হিসেবে এই সিনেমা নির্মাণ করা হয়েছে। আত্মহত্যা কোনোভাবেই কাম্য নয় এবং কোনো যুক্তিতেই নয়। এই সিনেমার মধ্য দিয়ে যে মেসেজটি দেওয়ার চেষ্টা করা হয়েছে, সেটা সবার কাছে পৌঁছানো প্রয়োজন, বিশেষ করে তরুণ প্রজন্মের কাছে।’

জীবনের উল্টো পিঠেই থাকে মৃত্যু। কিন্তু সেই মৃত্যু অনাকাঙ্ক্ষিত হোক, তা কেউই চায় না। তেমনি কেউ চায় না আত্মহত্যার মাধ্যমে অবসান হোক কোনো জীবনের। তবু তো আত্মহত্যার মিছিল থেমে নেই সংসারে। কী হয় আত্মহত্যার পর একটি পরিবারে? কাছের মানুষগুলো কেমন থাকে তখন? সামজেই বা কী প্রভাব পড়ে আত্মহত্যার? কীভাবে থামানো যায় আত্মহত্যার মহোৎসব, তা নিয়েও চলছে বিস্তর চেষ্টা—কবিতা, গানে, সাহিত্যে, চলচ্চিত্রে। আর আত্মহত্যাকে কেন্দ্র করে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘জীবন পাখি’।

গুণবতী ফিল্মসের ব্যানারে ও জলছবি মিডিয়ার সহযোগিতায় নির্মিত জীবন পাখি সিনেমায় অভিনয় করেছেন মীরাক্কেলখ্যাত আবু হেনা রনি, আজমল হুদা মিঠু, মিম, সুমনা সরকার, আজাদ আবুল কালাম, ফাতেমা তুজ জোহরা প্রমুখ।

Source link

Related posts

রাজস্থানে শুরু হচ্ছে ‘জলি এলএলবি ৩’ সিনেমার শুটিং

News Desk

প্রতিমন্ত্রী মুরাদের সঙ্গে মাহির ভাইরাল ফোনালাপ নিয়ে যা বললেন নায়ক ইমন

News Desk

মুক্তিযুদ্ধের ফুটেজ সংগ্রহে ডাচ সংস্থা রেড অরেঞ্জের সঙ্গে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সমঝোতা

News Desk

Leave a Comment