free hit counter
বিনোদন

এ বছরই মুক্তি পাবে ‘চাঁদের অমাবস্যা’

প্রখ্যাত সাহিত্যিক সৈয়দ ওয়ালীউল্লাহর ‘চাঁদের অমাবস্যা’ উপন্যাস নিয়ে একই নামে তৈরি হয়েছে সিনেমা। ২০২০-২০২১ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া সিনেমাটি বানিয়েছেন জাহিদুর রহিম অঞ্জন। এর কাহিনিবিন্যাস ও চিত্রনাট্যও করেছেন তিনি।

নির্মাতা জানিয়েছেন, এ বছরের ১৮ জানুয়ারি থেকে তিন সপ্তাহ ধরে মুন্সিগঞ্জ ও মানিকগঞ্জের বিভিন্ন লোকেশনে সিনেমাটির শুটিং হয়েছে। এখন চলছে ডাবিং ও সম্পাদনা পর্যায়ের কাজ।

‘চাঁদের অমাবস্যা’ সিনেমার দৃশ্য। ছবি: নির্মাতার সৌজন্যে ‘চাঁদের অমাবস্যা’ সিনেমায় দাদা সাহেব আফজাল চৌধুরী চরিত্রে অভিনয় করেছেন আসাদুজ্জামান নূর। এছাড়া আরেফ আলী চরিত্রে তনয় বিশ্বাস, কাদের মিয়া চরিত্রে ইরেশ যাকের, আনোয়ারা চরিত্রে শাহানা সুমি, যুবতী নারীর চরিত্রে দ্বীপান্বিতা মার্টিন ও প্রধান শিক্ষকের চরিত্রে অভিনয় করেছেন মোশারফ হোসেন।

সিনেমাটিতে চিত্রগ্রাহক হিসেবে কাজ করেছেন ভারতীয় চিত্রগ্রাহক সুধীর পালসানে। এর আগে তিনি বাংলাদেশের ‘মাটির ময়না’ ও ‘মেঘমল্লার’ সিনেমার চিত্রগ্রাহক ছিলেন। সম্পাদনায় আছেন সামীর আহমেদ। নির্বাহী প্রযোজক হিসেবে কাজ করেছেন এন রাশেদ চৌধুরী। ‘চাঁদের অমাবস্যা’ সিনেমার শব্দ সংযোজন ও রঙ বিন্যাস হবে কলকাতা ও মুম্বাইয়ে।

‘চাঁদের অমাবস্যা’ সিনেমার দৃশ্য। ছবি: নির্মাতার সৌজন্যে নির্মাতা জাহিদুর রহিম অঞ্জন জানিয়েছেন, এ বছর সৈয়দ ওয়ালীউল্লাহর জন্মশতবর্ষ উদ্‌যাপন উপলক্ষ্যে সিনেমাটি মুক্তি দেওয়া হবে।

‘চাঁদের অমাবস্যা’র আগে জাহিদুর রহিম অঞ্জন ‘মেঘমল্লার’ নামে একটি সিনেমা বানিয়েছিলেন। ২০১৪ সালের জাতীয় চলচ্চিত্র পুরষ্কারে শ্রেষ্ঠ পরিচালকসহ ৫টি শাখায় পুরষ্কার পায় ‘মেঘমল্লার’।

Source link