Image default
বিনোদন

এক ফ্রেমে দুই প্রজন্মের মাসুদ রানা

কাজী আনোয়ার হোসেনের ‘মাসুদ রানা’ চরিত্রটি নিয়ে বাংলাদেশে প্রথম চলচ্চিত্র নির্মিত হয়েছিল মাসুদ রানা সিরিজের ১১ তম বই বিস্মরণ অবলম্বনে। খ্যাতিমান অভিনেতা মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা মাসুদ রানা সিনেমার মাধ্যমে বড় পর্দায় প্রথমবারের মতো নায়ক হিসেবে আসেন। আলোচিত এই সিনেমাটি মুক্তি পায় ১৯৭৪ সালে। এর ঠিক ৪৯ বছর পর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে সিনেমা ‘এমআর-৯: ডু অর ডাই’। 

তুমুল জনপ্রিয় গোয়েন্দা উপন্যাস ‘মাসুদ রানা: ধ্বংস পাহাড়’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউড নির্মাতা আসিফ আকবর। এবারের সিনেমাটিতে গোয়েন্দা মাসুদ রানার চরিত্রে বাংলাদেশি অভিনেতা এবিএম সুমন।

আগামী ২৫ আগস্ট বিশ্বব্যাপী মুক্তি পাবে‘এমআর-৯: ডু অর ডাই’।  ছবি: সংগৃহীত আগামী ২৫ আগস্ট বিশ্বব্যাপী মুক্তিকে সামনে রেখে গতকাল শুক্রবার খ্যাতিমান অভিনেতা সোহেল রানার কাছে দোয়া নিতে গিয়েছিলেন অভিনেতা এবিএম সুমন। বেশ কিছুক্ষণ সোহেল রানার বাসায় অবস্থান করেন তিনি।

এ বিষয়ে আজকের পত্রিকাকে অভিনেতা এবিএম সুমন বলেন, ‘শ্রদ্ধেয় অভিনেতা সোহেল রানা আমাদের শুভকামনা জানিয়েছেন, সাফল্য কামনা করেছেন। অনেকক্ষণ তাঁর পাশে ছিলাম।’

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ৮৩ কোটি টাকার বিশাল বাজেটে নির্মিত এই সিনেমা বাংলা ও ইংরেজি ভাষায় আলাদা আলাদা শুটিং হয়েছে। বাংলাদেশ, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ আফ্রিকায় ছবিটির দৃশ্যধারণ হয়েছে।

কাজী আনোয়ার হোসেনের ‘মাসুদ রানা’ সিরিজের প্রথম বই ‘ধ্বংস পাহাড়’ থেকে ‘এমআর-৯’-এর চিত্রনাট্য করেছেন আসিফ আকবর, আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। বাংলাদেশের প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া, লস অ্যাঞ্জেলেসভিত্তিক আল ব্রাভো ফিল্মস এবং এমআর-নাইন ফিল্মস ছবিটি প্রযোজনা করেছে।

হলিউড ও বলিউডের একঝাঁক তারকা অভিনয় করেছেন এই সিনেমায়। হলিউড অভিনেতাদের মধ্যে ‘ক্যাপ্টেন আমেরিকা’র অভিনেতা ফ্র্যাংক গ্রিলো, ‘দ্য ডার্ক নাইট’-এর মাইকেল জাই হোয়াইট, ‘আর্মি অব ওয়ান’ অভিনেতা নিকো ফস্টার অভিনয় করেছেন। এ ছাড়া বলিউডের ‘পয়জন’খ্যাত অভিনেত্রী সাক্ষী প্রধান, ‘থ্রি ইডিয়টস’খ্যাত ওমি বৈদ্যকে সিনেমাতে দেখা যাবে। বাংলাদেশি অভিনেতাদের মধ্যে শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম ও টাইগার রবিসহ আরও অনেকেই অভিনয় করেছেন।

Source link

Related posts

আলিয়া-রণবীরের ব্যাচেলর পার্টিতে থাকছেন যে তারকারা

News Desk

৭০ কোটিতে বাংলো কিনলেন অজয়

News Desk

কিয়ারা–কৃতির পর ডনের ‘রোমা’ চরিত্রে এবার আলোচনায় দীপিকা

News Desk

Leave a Comment