free hit counter
একগুচ্ছ গান নিয়ে তরুন মুন্সী
বিনোদন

একগুচ্ছ গান নিয়ে তরুন মুন্সী

গীতিকার, সুরকার ও গায়ক তরুন মুন্সী তিন দশকেরও বেশি সময় ধরে নিজে গাওয়ার পাশাপাশি অন্যদের জন্য গান বানিয়ে যাচ্ছেন। জেমসের ‘পদ্মপাতার জল’, ‘খোদা ভগবান ঈশ্বর’, খালিদের ‘সরলতার প্রতিমা’, মাকসুদের ‘সন্ধি’, আসিফের ‘লোকে বলে আমি নাকি নষ্ট’সহ আরও অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিন।

এই সময়ে এসেও গান নিয়ে ব্যস্ততার কমতি নেই তরুনের। নিজে নিয়মিত গাইছেন, অন্যদের জন্যও লিখছেন-সুর করছেন। গত স্বাধীনতা দিবসে নিজের ইউটিউব চ্যানেলে তরুন প্রকাশ করেন ‘বন্ধু রে’ শিরোনামে একটি গান। নিজের কথা-সুরেই গানটিতে কণ্ঠ দিয়েছিলেন তিনি।

‘ঢাকা পোস্ট’কে তরুন মুন্সী জানান, বর্তমানে একগুচ্ছ গান নিয়ে কাজ করছেন। এরমধ্যে রয়েছে তার ‘তরুন ব্যান্ড’-এর গান ‘স্বাগতম হে ভালোবাসা’। গানটির কথা এবং সুর করছেন তরুন নিজেই। ইফতেখার আহমেদ ফাহমির একটি ওয়েব সিরিজের জন্যও ‘সবাই যখন’ শিরোনামে একটি গান করেছেন তিনি।

এছাড়া আরও চার শিল্পীর গান আসবে তরুনের কথা-সুরে। এরমধ্যে রয়েছে পলাশ সাজ্জাদ ‘ভালো থেকো প্রিয়তমা’, অয়ন চাকলাদার ‘মনটা কেমন জানি করে, নোবেলের ‘–অপরাধ’, আসিফ আকবরের ‘পাথর বেঁধেছি এই বুকে’ (সুহৃদ সুফিয়ানের কথায়)। আসছে পহেলা বৈশাখ এবং ঈদকে সামনে রেখে সবগুলো গানই পর্যায়ক্রমে প্রকাশিত হবে।

তরুন বলেন, ‘আমার গানের নিজস্ব একটা স্টাইল আছে। সেটা বজায় রেখে বর্তমান সময়ের সঙ্গে সঙ্গতি রেখে নতুন গানগুলো তৈরি করছি। প্রতিটি গানেই নতুনত্বে ছোঁয়া পাবেন শ্রোতারা।’

নব্বই দশকের জনপ্রিয় ব্যান্ড ‘দ্য ট্রাপ’ ছিল তরুনের হাতেই গড়া। প্রায় দুই যুগ পর সেই ব্যান্ড ছেড়ে ‘তরুন ব্যান্ড’ নামে নতুন ব্যান্ড করেন তিনি। ২০০৫ সালে আসে তরুণের প্রথম একক ‘কষ্টের কয়লা’। তিন বছর বিরতির পর ২০০৮ সালে আসে দ্বিতীয় একক ‘স্বার্থপর’। সর্বশেষ ২০১৬ সালে সাউন্ডটেকের প্রযোজনায় অনলাইনে প্রকাশ পায় তৃতীয় একক অ্যালবাম ‘আঁধার ঘরে একা’।

Related posts

নোবেলের বিরুদ্ধে মামলা তদন্ত করবে সিআইডি

News Desk

ন্যান্সি এবং তার স্বামী দীর্ঘদিন ধরেই আলাদা থাকছেন

News Desk

প্রকাশ হলো লগ্নজিতার গান ‘ভাব দরিয়ায়’

News Desk