free hit counter
বিনোদন

আসছে স্টোন ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘অবশ প্রলাপ’ 

প্রতিষ্ঠার ১০ বছর পর অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছে রক ব্যান্ড ‘স্টোন’। ব্যান্ড সংগীতের শহর চট্টগ্রাম থেকে যাত্রা শুরু করা এই ব্যান্ড বর্তমানে পারফর্ম করছে দেশের নানা প্রান্তে। মূলত শ্রোতাভিত্তি তৈরি হওয়ার পরই আনুষ্ঠানিকভাবে অ্যালবাম প্রকাশের উদ্যোগ নিয়েছে তারা।

২ নভেম্বর প্রকাশ পেল তাদের প্রথম অ্যালবাম ‘অবশ প্রলাপ’-এর প্রথম গান ‘আলোর শিহরণ’। ব্যান্ডটি জানায়, ২০২০ সালে অ্যালবামটি প্রকাশের কথা থাকলেও করোনা মহামারির কারণে পিছিয়ে যায় এ উদ্যোগ। ‘আলোর শিহরণ’ গানটি ছাড়াও ‘মেঘ’, ‘নেই তুমি’ ‘অমানুষ’, ‘বিষাদের আলিঙ্গন’, ‘ঘুণে ধরা শহর’, ‘বৃষ্টি’, ‘অবশ প্রলাপ’সহ মোট আটটি গান নিয়ে সাজানো হয়েছে প্রথম অ্যালবামটি। গানগুলো নিয়মিত বিরতিতে চলতি বছরই প্রকাশ করতে যাচ্ছে তারা। নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশের পাশাপাশি এগুলো মুক্তি পাবে স্পটিফাই, অ্যামাজন,  আইটিউনস, অ্যাপল মিউজিক, ডিজারের মতো জনপ্রিয় আর্ন্তজাতিক মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্মে।

ব্যান্ডের মুখপাত্র লিড গিটারিস্ট শাহেদ বলেন, ‘২০১৩ সালে আমাদের যাত্রা শুরু হয়। “স্টোন” বাংলাদেশের একটি প্রগ্রেসিভ অ্যান্ড অলটারনেটিভ রক ব্যান্ড। যদিও আমরা অন্যান্য ধারার সংগীতের ওপরেও বিভিন্ন সময়ে বিভিন্ন নিরীক্ষা চালিয়েছি। ঢাকা, চট্টগ্রামসহ প্রায় সারা দেশে আমরা বিভিন্ন কনসার্টে অংশ নিয়েছি। কনসার্ট ও টেলিভিশনে শ্রোতাদের সামনে গাইতে গাইতেই আমাদের বেড়ে ওঠা। এবার আনুষ্ঠানিকভাবে সর্বস্তরের শ্রোতার জন্য আমাদের বাছাই করা গানগুলো অ্যালবাম আকারে মুক্তি দিচ্ছি।’

স্টোন ব্যান্ডের সদস্যরা। চট্টগ্রাম থেকে যাত্রা শুরু করা ব্যান্ডটি পারফর্ম করছে দেশের নানা প্রান্তে। ছবি: সংগৃহীত বর্তমানে স্টোন ব্যান্ডের লাইন আপ অজয় (ভোকাল), অভি (ড্রামস), শাহেদ (লিড গিটার), রাফি (বেজ গিটার), মিঠু (লিড গিটার)। স্টোন ব্যান্ডের গানের কথা ও সুরের মূল কারিগর অজয় ও মিঠু।   

গানের লিংক: 

Source link

Bednet steunen 2023