আজীবন সম্মাননায় ববিতা
বিনোদন

আজীবন সম্মাননায় ববিতা

আজ শুরু হচ্ছে ‘ডালাস বাংলা চলচ্চিত্র উৎসব’। এ বছর অনুষ্ঠিত হচ্ছে উৎসবের ষষ্ঠ আসর। মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে ডালাসের অ্যাঞ্জেলিকা ফিল্ম সেন্টারে আয়োজিত তিন দিনব্যাপী উৎসবটি আয়োজন করা হচ্ছে বাংলাদেশের কিংবদন্তি অভিনেত্রী ববিতাকে ঘিরে। উৎসবের তিন দিনে প্রদর্শিত হবে ববিতা অভিনীত ছয়টি সিনেমা।

উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে আজ প্রদর্শিত হবে ববিতা অভিনীত ‘গোলাপী এখন ট্রেনে’। এটি নির্মাণ করেছেন আমজাদ হোসেন। এরপর প্রদর্শিত হবে সত্যজিৎ রায় পরিচালিত ববিতা অভিনীত ‘অশনি সংকেত’। সিনেমা প্রদর্শনের পাশাপাশি ববিতাকে আজ প্রদান করা হবে আজীবন সম্মাননা। ববিতার হাতে এই সম্মাননা তুলে দেবেন ডালাস শহরের মেয়র মাইক রলিংস। উৎসবে অংশ নিতে গতকাল কানাডা থেকে যুক্তরাষ্ট্রের ডালাসে পৌঁছানোর কথা ববিতার।

চলচ্চিত্র উৎসবটি নিয়ে ববিতা বলেন, ‘দেশ স্বাধীনের আগে আমাদের গুণী নির্মাতাদের ভালো ভালো সিনেমাও আন্তর্জাতিক উৎসবে স্থান পেত না। দেশ স্বাধীনের পর আন্তর্জাতিক উৎসবে আমাদের সিনেমা প্রদর্শনের সুযোগ পেল। সত্যজিৎ রায়ের অশনি সংকেত সিনেমায় অভিনয়ের সুবাদে বিশ্বব্যাপী চলচ্চিত্র অঙ্গনে আমি প্রতিনিধিত্ব করলাম। বাংলাদেশের পতাকা হাতে নিয়ে বিশ্ব চলচ্চিত্রাঙ্গনে বাংলাদেশের মেয়ে হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছি, নিজেকে চিনিয়েছি। সবাইকে অবগত করলাম আমি বাংলাদেশের মেয়ে। আজ শুধু আমাকে ঘিরেই এই ডালাস বাংলা চলচ্চিত্র উৎসব হতে যাচ্ছে। সেখানে মাননীয় মেয়র আমার হাতে সম্মাননা তুলে দেবেন। এই সম্মান আমার একার নয়, এই সম্মান, এই প্রাপ্তি আমার দেশের, আমার পরিবারের।’

ববিতা জানান, তিনি বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছেন এবং সম্মানিত হয়েছেন। চলচ্চিত্রে অভিনয়ের স্বীকৃতিস্বরূপ এখন পর্যন্ত সাতবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আজীবন সম্মাননাসহ বহু সংগঠন কর্তৃক পুরস্কৃত হয়েছেন। সর্বশেষ নারগিস আক্তারের ‘পুত্র এখন পয়সাওয়ালা’ সিনেমায় অভিনয় করেছেন ববিতা। গত দুই মাসের বেশি সময় ধরে অবস্থান করছেন কানাডায় তাঁর একমাত্র ছেলে অনিকের কাছে। সর্বশেষ জন্মদিন (৩০ জুলাই) সেখানেই কাটিয়েছেন তিনি। অনিক তাঁর পছন্দের জায়গাগুলোতে ঘুরে বেড়িয়েছেন মাকে নিয়ে।

Source link

Related posts

বার্সেলোনার জার্সিতে রণবীর-আলিয়ার মেয়ের নাম!

News Desk

প্রকাশ্যে এল শাকিব খান ও বুবলীর সন্তানের ছবি

News Desk

অন্তঃসত্ত্বা নয়, অসুস্থ বাবাকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন সোনাক্ষী

News Desk

Leave a Comment