free hit counter
অস্কার ২০২১ এর সেরা অভিনেত্রী ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড
বিনোদন

অস্কার ২০২১ এর সেরা অভিনেত্রী ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড

‘নোম্যাডল্যান্ড’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী পুরস্কার জিতে নিলেন ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড। ছবিতে তিনি ষাটোর্ধ্ব এক বিধবা নারী, যিনি যাযাবর জীবনযাপন করেন। এতে তার চরিত্রের নাম ফার্ন।

এই বিভাগে আরও মনোনয়ন পেয়েছেন ভায়োলা ডেভিস (মা রেইনিস ব্ল্যাক বটম), অ্যান্ড্রা ডে (দ্য ইউনাইটেড স্টেটস ভার্সেস বিল্লি হলিডে), ভ্যানেসা কিরবে (পিসেস অফ এ ওমেন) ও ক্যারে মুল্লিগান (প্রমিজিং ইয়াং ওমেন)।

২০১৭ সালে প্রকাশিত সাংবাদিক জেসিকা ব্রুডারের ‘নোম্যাডল্যান্ড’ গ্রন্থ অবলম্বনে ছবিটি তৈরি হয়েছে। এতে রয়েছে ষাটোর্ধ্ব বিধবা ফার্নের গল্প। এই চরিত্রে অভিনয় করেছেন আমেরিকান তারকা ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড। কাহিনিতে ২০০৮ সালের আমেরিকায় অর্থনৈতিক মন্দাবস্থা তুলে ধরা হয়েছে। সেই সময় যাযাবর জীবন কাটান তিনি। নিজের ভ্যানকে ভ্রাম্যমাণ বাড়িতে রূপ দিয়ে পথে পথে ঘুরে বেড়ান। আয়ের জন্য জুটিয়ে নেন মৌসুমি চাকরি। অন্য যাযাবরদের সঙ্গে আড্ডা দেন। পেশাদার অভিনয়শিল্পীদের পরিবর্তে সত্যিকারের যাযাবরেরা অভিনয় করেছেন সার্চলাইট পিকচার্সের ছবিটিতে।

 অস্কার ২০২১ এর সেরা অভিনেত্রী ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড

অস্কারে একই ছবির জন্য অভিনেত্রী ও প্রযোজক হিসেবে মনোনয়ন পাওয়া তৃতীয় নারী ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড। তার আগে এই কীর্তি গড়েন বারবারা স্ট্রাইস্যান্ড ও অপরাহ উইনফ্রে। ফ্রান্সেস ম্যাকডরম্যান্ডের নাম ঘোষণা করেন গতবারের অস্কারে সেরা অভিনেত্রী রেনে জেলওয়েগার।

Related posts

অস্কারে ইরফান খানকে বিশেষ ভাবে স্মরণ

News Desk

অস্কার ২০২১ এ ইতিহাস গড়লেন ক্লোয়ি ঝাও

News Desk

অস্কারে যাচ্ছে ‘রিকশা গার্ল’!

News Desk