অস্কারে সেরা নির্মাতা ড্যানিয়েল কোয়ান ও ড্যানিয়েল শাইনার্ট
বিনোদন

অস্কারে সেরা নির্মাতা ড্যানিয়েল কোয়ান ও ড্যানিয়েল শাইনার্ট

‘এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স’ সিনেমার জন্য ৯৫তম অস্কারে সেরা নির্মাতার পুরস্কার উঠেছে ড্যানিয়েল কোয়ান ও ড্যানিয়েল শাইনার্টের হাতে। বাংলাদেশ সময় আজ সোমবার সকালে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনে এবারের আসরের পুরস্কার ঘোষণা করা হয়।

এই বিভাগে আরও মনোনয়ন পেয়েছেন মার্টিন ম্যাকডোনা (দ্য বানশিজ অব ইনিশেরিন), স্টিভেন স্পিলবার্গ (দ্য ফেবলম্যানস), টড ফিল্ড (টার) ও রুবেন অস্টলান্ড (ট্রায়াঙ্গেল অব স্যাডনেস)।

অ্যাডভেঞ্চারধর্মী সিনেমা ‘এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স’-এর গল্প একজন নারীকে কেন্দ্র করে তৈরি হয়েছে। যিনি মাল্টিভার্সের মাধ্যমে নিজের বিভিন্ন সংস্করণ খুঁজে বেড়ান। সিনেমাটি সব মিলিয়ে সাতটি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে। প্রথমে পায় সেরা পার্শ্ব অভিনেত্রী, এরপর সেরা পার্শ্ব অভিনেতা, এরপর সেরা অভিনেত্রী এবং অরিজিনাল স্ক্রিন প্লের শ্রেষ্ঠত্ব অর্জন করে ছবিটি।

এই চার ক্যাটাগরিতে পুরস্কার পাওয়ার পর সেরা পরিচালক এবং সেরা এডিটিংয়েও সিনেমাটির নাম ঘোষণা করা হয়। আর সর্বশেষ সেরা সিনেমার পুরস্কার জিতে নেয় এটি। এবারের অস্কারে সবচেয়ে বেশি ১১টি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিল এই সিনেমা। 

অস্কার পুরস্কার ২০২৩ সম্পর্কিত খবর পড়ুন:

Source link

Related posts

কোটি টাকা সম্মানী চাইলেন শাকিব, বিপাকে পরিচালক

News Desk

৯ বছর পর আসছে অ্যাশেজের নতুন অ্যালবাম

News Desk

করণ জোহর বলেছিলেন, রণভীর সিং নায়ক হতে পারবেন না

News Desk

Leave a Comment