free hit counter
বিনোদন

অপারেশন সুন্দরবনের ট্রেইলার প্রকাশিত হবে ২৯ জুলাই

বিশ্ব ঐতিহ্য খ্যাত বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বন সুন্দরবন। মৎস্য ও বনজ সম্পদের প্রাচুর্যে ভরপুর এই বনে জলদস্যুদের ইতিহাস দীর্ঘদিনের। প্রাচীনকাল থেকেই মগ, হার্মাদ ও ফিরিঙ্গিদের হাতে জীবন দিতে হয়েছে মাছ ও লবণ ব্যবসায়ীদের। যশোরের রাজা প্রতাপ আদিত্যের নৌ-বাহিনীর প্রধান, ওলন্দাজ সেনাপতি লড়েছিলেন এই জলদস্যুদের বিরুদ্ধে।

কালক্রমে জলদস্যুদের ভয়াবহতা আরও বেড়ে যায় সুন্দরবনে। একসময় জলদস্যুদের হাতে আধুনিক অস্ত্র এলে ভয়ংকর রূপধারণ করে দস্যুতা। সুন্দরবনের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনরক্ষা, মৎস্য ও বনজ সম্পদের সংরক্ষণ সর্বোপরি সুন্দরবনকে বাঁচাতে প্রধানমন্ত্রীর নির্দেশে ২০১২ সালে র‍্যাব ফোর্সেসকে লিড এজেন্সি ও র‍্যাব মহাপরিচালককে প্রধান সমন্বয়কারী করে তৈরি হয় টাস্কফোর্স।

র‍্যাবের ক্রমাগত সাঁড়াশি অভিযানের ফলে ২০১৬ সালের ৩১ মে থেকে ২০১৮ সালের পয়লা নভেম্বর ২ বছরে সুন্দরবনের ৩২টি বাহিনীর ৩২৮ জন জলদস্যু ৪৬২টি অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদসহ আত্মসমর্পণ করেন। র‍্যাব কর্তৃক সুন্দরবন জলদস্যুমুক্ত হওয়ার পরিপ্রেক্ষিতে ২০১৮ সালে পয়লা নভেম্বরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরবনকে জলদস্যু মুক্ত দিবস ঘোষণা করেন।

বর্তমানে সুন্দরবন দস্যুমুক্ত হওয়ায় বিকশিত হচ্ছে সুন্দরবনকেন্দ্রিক পর্যটন ও মৎস্য শিল্প। সুন্দরবনে র‍্যাবের এই সাফল্যগাথার রোমাঞ্চকর উপাখ্যান সাধারণ মানুষের সামনে তুলে ধরতে র‍্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড’-এর প্রযোজনায় ও চলচ্চিত্র পরিচালক দীপংকর দীপনের পরিচালনায় সুন্দরবনে র‍্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত হয়েছে বাংলাদেশের প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অপারেশন সুন্দরবন’। এরই মধ্যে গত বছরের ২৩ ফেব্রুয়ারি চলচ্চিত্রটির টিজার প্রকাশ করা হয়। এরই ধারাবাহিকতায় আগামী ২৯ জুলাই বিকেল ৫টায় পৃথিবীর দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজারের লাবনী বিচে অপারেশন সুন্দরবন চলচ্চিত্রের ট্রেইলার উন্মোচন করা হবে।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন র‍্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। এ ছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকবেন স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা, কর্মরত দেশি-বিদেশি সংস্থার প্রতিনিধি, সমাজের গণ্যমান্য ব্যক্তিত্ব, মিডিয়া ব্যক্তিত্ব, সাংবাদিক ও ‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রের অভিনয় শিল্পী রিয়াজ, সিয়াম, নুসরাত ফারিয়া, রোশান, দর্শনা, মনোজ প্রামাণিক, রাইসুল ইসলাম আসাদসহ আরও অনেকে।

এ ছাড়া অনুষ্ঠানে অপারেশন সুন্দরবন চলচ্চিত্রের তারকারা মুভির গানের সঙ্গে লাইভ পারফরমেন্স করবেন। ট্রেইলার উন্মোচন অনুষ্ঠানের পূর্বে তারকারা কক্সবাজার শহরের বিভিন্ন পয়েন্টে, হোটেল রেস্তোরাঁ ও সমুদ্রসৈকতের বিভিন্ন পয়েন্টে চলচ্চিত্রের প্রচারণায় অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত থাকায় ব্যাপক জনসমাগমের আশা করছে র‍্যাব। 

Source link