Image default
জীবনী

হারনাজ কৌর সান্ধু মিস ইউনিভার্স জীবন পরিচয়, উচ্চতা, বয়স, চলচ্চিত্র, ধর্ম, পিতামাতা, পরিবার

হারনাজ কৌর সান্ধু (জন্ম 3 মার্চ 2000) হলেন একজন ভারতীয় মডেল এবং সৌন্দর্য প্রতিযোগিতার শিরোপাধারী যিনি মিস ইউনিভার্স 2021-এর মুকুট অর্জন করেছেন। সান্ধু এর আগে মিস ডিভা ইউনিভার্স 2021-এর মুকুট পেয়েছিলেন এবং মিস ইউনিভার্স জিতে ভারত থেকে তৃতীয় প্রবেশকারী। পাঞ্জাবের 21 বছর বয়সী মডেল ইজরায়েলের ইলাতে অনুষ্ঠিত 70 তম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্ব করেন । 1994 সালে অভিনেত্রী সুস্মিতা সেন এবং ছয় বছর পর 2000 সালে অভিনেত্রী লারা দত্ত খেতাব জেতার 21 বছর পর হারনাজ কৌর সান্ধু এই মুকুটটি ঘরে তুলেছেন।

সন্ধু রানার-আপ মিস প্যারাগুয়ে নাদিয়া ফেরেরা এবং দ্বিতীয় রানার আপ মিস দক্ষিণ আফ্রিকা লালেলা মসওয়ানে সহ 79 জন প্রতিযোগীকে পরাজিত করে মর্যাদাপূর্ণ খেতাবটি অর্জন করেন। এটা ভারতের জন্য খুবই গর্বের মুহূর্ত । আপনি অবশ্যই ভারতের হারনাজ সান্ধু সম্পর্কে জানতে চান, যিনি 21 বছর পর মিস ইউনিভার্সের খেতাব দেশকে উপহার দিয়েছেন এবং তার দেশকে তার গর্ব করার সুযোগ দিয়েছেন । তো চলুন এই আর্টিকেলের মাধ্যমে জেনে নিই হারনাজ সান্ধু সম্পর্কে।

সান্ধুকে 2019 সালে ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাব হিসাবে মুকুট দেওয়া হয়েছিল এবং ফেমিনা মিস ইন্ডিয়া 2019-এ সেমিফাইনালিস্ট হিসাবে রাখা হয়েছিল।

প্রাথমিক জীবন এবং শিক্ষা

সান্ধুর জন্ম পাঞ্জাবের গুরুদাসপুর জেলার কোহালি গ্রামে, বাটালা শহরের কাছে, পিতামাতা প্রীতমপাল সিং সান্ধু এবং রবিন্দর কৌর সান্ধুর কাছে। তার বাবা একজন রিয়েলটার এবং তার মা একজন গাইনোকোলজিস্ট। হারনুর নামে তার একটি বড় ভাইও রয়েছে। সান্ধু একটি জাট শিখ পরিবারে বেড়ে ওঠেন। 2006 সালে, পরিবারটি ইংল্যান্ডে চলে যায়, দুই বছর পরে ভারতে ফিরে আসার আগে এবং চণ্ডীগড়ে বসতি স্থাপন করে, যেখানে সান্ধু বেড়ে ওঠেন। তিনি শিবালিক পাবলিক স্কুল এবং স্নাতকোত্তর গভর্নমেন্ট কলেজ ফর গার্লস, উভয়ই চণ্ডীগড়ে পড়াশোনা করেছেন। মিস ইউনিভার্স হওয়ার আগে সান্ধু জনপ্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি নিচ্ছিলেন।

হারনাজ কৌর সান্ধুর জীবন পরিচয়
পুরো নাম হারনাজ কৌর সান্ধু
ডাক নাম ক্যান্ডি
জন্ম 3 মার্চ 2000
জন্মস্থান চণ্ডীগড়, পাঞ্জাব, ভারত
বয়স 21 বছর
পেশা মডেল, অভিনেত্রি
খেতাব মিস ইউনিভার্স 2021
নাগরিকতা ভারতীয়
শিক্ষা গভর্নমেন্ট কলেজে ফর গার্লস, চণ্ডীগড়
হোম টাউন চণ্ডীগড়, ভারত
ধর্ম শিখ
জাতি পাঞ্জাবী
উচ্চতা 5’9
ওজন 50 কিলোগ্রাম
বৈবাহিক অবস্থা অবিবাহিত
হারনাজ সান্ধু প্রারম্ভিক জীবন

সান্ধু কিশোর বয়সে প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা শুরু করে, মিস চণ্ডীগড় 2017 এবং মিস ম্যাক্স ইমার্জিং স্টার ইন্ডিয়া 2018-এর মতো খেতাব জিতেছিল। প্রথমে, সান্ধু তার প্রথম প্রতিযোগীতার জন্য নিবন্ধন করার সময় তার বাবাকে জানাননি, এবং শুধুমাত্র পরে তাকে তার অংশগ্রহণের কথা জানান। জিতেছে; এই সত্ত্বেও, তিনি তার প্রতিযোগীতা অনুসরণ করার সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন। ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাব 2019 খেতাব জেতার পর, সান্ধু ফেমিনা মিস ইন্ডিয়াতে প্রতিদ্বন্দ্বিতা করেন, যেখানে তিনি শেষ পর্যন্ত শীর্ষ 12-এ স্থান পান।

হারনাজ সান্ধু মিস ডিভা 2021

16 আগস্ট 2021-এ, সান্ধু মিস ডিভা 2021-এর শীর্ষ 50 সেমিফাইনালিস্টদের মধ্যে একজন হিসাবে সংক্ষিপ্ত তালিকাভুক্ত হন। পরে 23 আগস্ট, তিনি টেলিভিশন মিস ডিভা প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতাকারী শীর্ষ 20 ফাইনালিস্টদের একজন হিসাবে নিশ্চিত হন। 22 সেপ্টেম্বর অনুষ্ঠিত প্রাথমিক প্রতিযোগিতা চলাকালীন, সান্ধু মিস বিউটিফুল স্কিন পুরস্কার জিতেছিলেন এবং মিস বিচ বডি, মিস বিউটিফুল স্মাইল, মিস ফটোজেনিক এবং মিস ট্যালেন্টেডের ফাইনালিস্ট হন। গ্র্যান্ড ফিনালে চলাকালীন মিস ডিভা 2021 প্রতিযোগিতার উদ্বোধনী বিবৃতি রাউন্ডে, সান্ধু, শীর্ষ 10 সেমিফাইনালিস্টের একজন হিসাবে, বলেছেন:

“ভঙ্গুর মানসিক স্বাস্থ্যের একটি অল্পবয়সী মেয়ের কাছ থেকে, যে মহিলার কাছে ফিনিক্সের মতো আবির্ভূত হয়ে, তার সত্যিকারের সম্ভাবনাকে উপলব্ধি করে উত্পীড়ন এবং শারীরিক লজ্জার মুখোমুখি হয়েছিল। এমন একজন ব্যক্তি থেকে যিনি একসময় নিজের অস্তিত্বকে সন্দেহ করেছিলেন এমন একজন মহিলা থেকে যিনি তরুণদের অনুপ্রাণিত করতে আগ্রহী। আজ , আমি একটি সাহসী, প্রাণবন্ত এবং একজন সহানুভূতিশীল মহিলা হিসাবে মহাবিশ্বের সামনে গর্বিতভাবে দাঁড়িয়ে আছি যিনি একটি উদ্দেশ্য নিয়ে জীবন পরিচালনা করতে এবং একটি উল্লেখযোগ্য উত্তরাধিকার রেখে যেতে প্রস্তুত।”

তিনি প্রতিযোগিতার পরবর্তী রাউন্ডে নির্বাচিত হন। চূড়ান্ত প্রশ্নোত্তর রাউন্ডের সময়, শীর্ষ 5 প্রতিযোগীকে প্রতিটি কথা বলার জন্য বিভিন্ন বিষয় দেওয়া হয়েছিল, যা প্রতিযোগীরা নিজেরাই ড্রয়ের মাধ্যমে বেছে নিয়েছিল। সান্ধু “গ্লোবাল ওয়ার্মিং এবং ক্লাইমেট চেঞ্জ” বেছে নিয়েছিলেন, যার কাছে তিনি জানিয়েছিলেন:

“একদিন, জীবন আপনার চোখের সামনে ভেসে উঠবে, নিশ্চিত করুন যে এটি দেখার যোগ্য। যাইহোক, এটি এমন জীবন নয় যা আপনি দেখতে চান, যেখানে জলবায়ু পরিবর্তিত হচ্ছে এবং পরিবেশ মারা যাচ্ছে। এটি আমাদের মানুষের মধ্যে একটি ব্যর্থতা। পরিবেশের জন্য করা হয়েছে। আমি বিশ্বাস করি যে আমাদের এখনও আমাদের দায়িত্বজ্ঞানহীন আচরণকে পূর্বাবস্থায় ফিরিয়ে আনার সময় আছে। পৃথিবীতে আমাদের মধ্যে সবই মিল রয়েছে এবং ব্যক্তি হিসাবে আমাদের ছোট কাজগুলি যখন বিলিয়ন দ্বারা গুণিত হয় তখন পুরো বিশ্বকে বদলে দিতে পারে। এখনই শুরু করুন, আজ রাত থেকে, বন্ধ করুন সেই অতিরিক্ত আলো যখন ব্যবহার করা হয় না। আপনাকে ধন্যবাদ।” ইভেন্টের শেষে, বিদায়ী শিরোপাধারী অ্যাডলাইন ক্যাসটেলিনোর দ্বারা সান্ধুকে বিজয়ী হিসাবে মুকুট দেওয়া হয়।

হারনাজ সান্ধু পুরস্কার এবং অর্জন

2017 সালে, হারনাজ মিস চণ্ডীগড়ের খেতাব জিতেছিলেন। 2018 সালে, তিনি মিস ম্যাক্স ইমার্জিং স্টার ইন্ডিয়ার খেতাব জিতেছিলেন। 2019 সালে, হারনাজ সান্ধু ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাবের খেতাবও জিতেছেন। ভারতের হারনাজ সান্ধু 2021 সালে মিস ডিভা ইউনিভার্স হয়েছেন। ২০২১ সালে তিনি মিস ইউনিভার্স ২০২১ হন।

হারনাজ সান্ধু মিস ইউনিভার্স 2021

মিস ডিভা 2021 হিসাবে, সান্ধু মিস ইউনিভার্স 2021-এ ভারতের প্রতিনিধিত্ব করার অধিকার পেয়েছিলেন। প্রতিযোগিতাটি 12 ডিসেম্বর 2021 তারিখে ইজরায়েলের ইলাতে অনুষ্ঠিত হয়। সান্ধু 80 জন প্রতিযোগীর প্রাথমিক পুল থেকে শীর্ষ ষোলোতে উঠেছিলেন, পরে বিজয়ী হিসাবে মুকুট পরার আগে শীর্ষ দশ, শীর্ষ পাঁচ এবং শীর্ষ তিনে উঠেছিলেন। তার জয়ের পর, তিনি 1994 সালে সুস্মিতা সেন এবং 2000 সালে লারা দত্তের পরে মুকুট জয়ী তৃতীয় ভারতীয় মহিলা হয়ে ওঠেন।

মিস ইউনিভার্স 2021-এ সান্ধুর জয়ের সাথে, এটি 2019 সালে ভার্তিকা সিং এবং 2020 সালে অ্যাডলাইন ক্যাসটেলিনোর পরে সেমিফাইনালে ভারতের টানা তৃতীয় বছর হিসেবে চিহ্নিত হয়েছে।

মিস ইউনিভার্স হিসেবে, সান্ধু নিউ ইয়র্ক সিটিতে থাকবেন এবং সারা বিশ্বে বিভিন্ন ইভেন্ট এবং উপস্থিতিতে অংশগ্রহণ করবেন। মিস ইউনিভার্স হিসেবে সান্ধু ইসরায়েল এবং তার নিজ দেশ ভারত ভ্রমণ করেছেন।

Related posts

তাসনিয়া ফারিন ,জীবনী, উচ্চতা, বয়স, ফটো, ফ্যামিলি,স্বামী, ক্যারিয়ার এবং সম্পূর্ণ প্রোফাইল

News Desk

মহানবী (সা.) এর সাহাবী আল বারা ইবনে মালিক (রা) এর জীবনী

News Desk

বিদ্যা সিনহা মীম জীবনী, উচ্চতা, বয়স, ফটো, ফ্যামিলি,স্বামী, এবং সম্পূর্ণ প্রোফাইল

News Desk

Leave a Comment