Image default
জীবনী

ভিকি কৌশল উচ্চতা, বয়স, গার্লফ্রেন্ড, পরিবার, জাত, জীবনী ও সম্পূর্ণ প্রোফাইল

ভিকির জন্ম ১৬ মে ১৯৮৮ সালে ভারতের মুম্বাইয়ের মালাদে। তিনি যখন ছোট ছিলেন, তখন তিনি পড়াশোনা, চলচ্চিত্র দেখা এবং ক্রিকেট খেলার প্রতি খুব আগ্রহী ছিলেন। ছোটবেলা থেকেই তিনি অভিনেতা হতে চেয়েছিলেন; যদিও তিনি ভেবেছিলেন যে লোকেরা তাকে ঠাট্টা করতে পারে যদি সে তাদের বলে যে সে একজন নায়ক হতে চায়। ছোটবেলা থেকেই বিভিন্ন মঞ্চ প্রতিযোগিতায় অংশ নেন। কলেজের দিন পর্যন্ত তিনি কখনোই অভিনেতা হওয়ার কথা ভাবেননি। তার কলেজের দ্বিতীয় বর্ষে, তিনি একটি শিল্প পরিদর্শনের জন্য একটি কোম্পানিতে গিয়েছিলেন যখন তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে তিনি পিসির সামনে বসে ৮ ঘন্টার কাজ করতে পারবেন না। এরপর সেটে বাবার সঙ্গে যেতে শুরু করেন তিনি। তাঁর দুর্দান্ত অভিনয় দক্ষতা রয়েছে এবং মাসান (২০১৫) ছবিটি মুক্তি পাওয়ার পরে স্বীকৃতি পেয়েছিলেন যেখানে তিনি সঞ্জয় মিশ্র এবং রিচা চাড্ডার বিপরীতে দীপক কুমারের প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন।

ভিকি কৌশল

ভিকি কৌশলের জীবনী

পূর্ণ নাম: ভিকি কৌশল
জন্ম তারিখ: ১৬ মে ১৯৮৮
জন্মস্থান: মুম্বাই, মহারাষ্ট্র, ভারত
জাতীয়তা ভারতীয়
ধর্ম: হিন্দু
বর্তমান বয়স: ৩৩ বছর (আপডেট- ২০২১)
উচ্চতা: ৬′৩”ইঞ্চি
ওজন: ৮০ কেজি
চুলের রঙ: কালো
চোখের রঙ: ডার্ক ব্রাউন
শিক্ষা: রাজীব গান্ধী ইনস্টিটিউট অফ টেকনোলজি, মুম্বাই
পেশা: অভিনেতা
বছর সক্রিয়: ২০১২-বর্তমান
পরিবার : বাবা মা ও ১ ভাই
পিতা-মাতা: শ্যাম কৌশল (বাবা) ,বীণা কৌশল (মা)
দাম্পত্য সঙ্গী: ক্যাটরিনা কাইফ (২০২১ – বর্তমান)
পুরস্কার: জি সিনে পুরস্কার,স্ক্রিন পুরস্কার,মেলবোর্নে ভারতীয় চলচ্চিত্র উৎসব
সোশ্যাল মিডিয়া : ফেইসবুক,ইনস্টাগ্রাম,টুইটার ,উইকিপিডিয়া

পরিবার, জাত এবং গার্লফ্রেন্ড

তিনি বলিউড ও হলিউড অ্যাকশন ডিরেক্টর শ্যাম কৌশল এবং গৃহিনী বীণা কৌশলের একটি মধ্যবিত্ত ব্রাহ্মণ পরিবারে জন্মগ্রহণ করেন। যখন তিনি জন্মগ্রহণ করেন, তার বাবা একজন স্টান্টম্যান ছিলেন। তার ছোট ভাই সানি কৌশল একজন সহকারী পরিচালক। তিনি তার শিকড়গুলি পাঞ্জাবে ফিরে পান।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, তিনি অভিনেত্রী হারলিন শেঠির সাথে ডেটিং করছেন। তাদের প্রথম পরিচয় হয় এক সাধারণ বন্ধু আনন্দ তিওয়ারির মাধ্যমে।

হারলীন শেঠি

কর্মজীবন

ভিকি মুম্বাইয়ের শেঠ চুনিলাল দামোদরদাস বরফিওয়ালা হাই স্কুলে স্কুলে পড়াশোনা করেছেন এবং মুম্বাইয়ের রাজীব গান্ধী ইনস্টিটিউট অফ টেকনোলজি থেকে ইলেকট্রনিক্স এবং টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। স্কুলে পড়ার সময় তিনি স্কিট, নাটক, অভিনব পোশাক এবং নাচের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতেন। স্নাতক শেষ করার পর, তিনি টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারের চাকরির জন্য নির্বাচিত হন কিন্তু তিনি অভিনয়ে তার ক্যারিয়ার শুরু করতে অস্বীকার করেন। এরপর অভিনয় শেখার জন্য মুম্বাইয়ের কিশোর নমিত কাপুর অ্যাক্টিং ইনস্টিটিউটে যোগ দেন। এখানে তার কিশোর নমিত কাপুর অভিনয় ইনস্টিটিউটের দিনগুলির একটি ভিডিও যেখানে তিনি একটি নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন।

ভিকি কৌশল

তিনি বিখ্যাত পরিচালক অনুরাগ কাশ্যপকে তার চলচ্চিত্র গ্যাংস অফ ওয়াসেপুর (২০১২) এ সহায়তা করেছিলেন। তিনি নাসিরুদ্দিন শাহ এবং মানব কৌলের নাট্যদলেরও অংশ ছিলেন। তিনি ২০১২ সালে লাভ শুভ তে চিকেন খুরানা চলচ্চিত্রে একজন অভিনেতা হিসাবে তার প্রথম বিরতি পান, যেখানে তিনি তরুণ ওমির ছোট ভূমিকায় অভিনয় করেছিলেন।

২০১৩ সালে, পরিচালক ভাসান বালা তাকে তাঁর শর্ট ফিল্ম গিক আউট-এ গিক-এর প্রধান ভূমিকা দেন। ২০১৫ সালে, ভিকি নীরজ ঘায়ওয়ানের নির্দেশিত চলচ্চিত্র মাসান-এ একটি বেনারস ছেলে দীপক কুমারের প্রধান ভূমিকা পেয়েছিলেন। তিনি সেই ছবিতে তার অভিনয়ের জন্য সমালোচকদের কাছ থেকে ইতিবাচক পর্যালোচনা পেয়েছিলেন এবং জি সিনে অ্যাওয়ার্ড, স্ক্রিন অ্যাওয়ার্ড, ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম একাডেমি অ্যাওয়ার্ড এবং FOI অনলাইন অ্যাওয়ার্ডস ইন্ডিয়ার মতো সেরা পুরুষ আত্মপ্রকাশের জন্য বেশ কয়েকটি পুরস্কার জিতেছিলেন। তিনি আরও কিছু হিট ছবিতেও অভিনয় করেছেন যাতে তিনি জুবান (২০১৬), রমন রাঘব ২.০ (২০১৬) ইত্যাদির মতো মুখ্য ভূমিকায় অভিনয় করেন।

ভিকি কৌশল ও ক্যাটরিনার কাইফের বিয়ের অনুষ্ঠান মালা

ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফ

ভিকি কৌশল (Vicky Kaushal) ও ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন জয়পুরের। সেখানে সওয়াই মাধো সিং প্রাসাদ অধুনা সিক্স সেন্স ফোর্ট অফ বারওয়ারাতে বসতে চলেছে ভিকি ও ক্যাটরিনার বিয়ের আসর। কড়া নিরাপত্তা রয়েছে ‘সিক্স সেন্স ফোর্ট অফ বারওয়ারা’ জুড়ে। ৭ ই ডিসেম্বর থেকে ১০ ই ডিসেম্বর অবধি চলবে ভিকি ও ক্যাটরিনার বিয়ের অনুষ্ঠান। ভিকি ও ক্যাটরিনার তরফে অতিথিদের উদ্দেশ্যে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, বিয়ের অনুষ্ঠানে মোবাইল ফোন ব্যবহার না করতে।

আজ ভিকি কৌশল ও ক্যাটরিনার কাইফের বিয়ে

আজ বিবাহবন্ধনে আবদ্ধ হবেন বলিউড অভিনেতা ভিকি কৌশল (Vicky Kaushal) এবং ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)। ইতিমধ্যেই রাজস্থানের সিক্স সেন্সেস ফোর্টে সম্পন্ন হয়েছে তাঁদের মেহেন্দি অনুষ্ঠান। সম্পর্ক থেকে বিয়ের খবর নিয়ে ভিকি কৌশল এবং ক্যাটরিনা কাইফকে কার্যতই মুখ বন্ধ রাখতে দেখা যাচ্ছে। স্পিকটি নট হয়ে রয়েছেন তাঁদের পরিবারের সদস্যরাও। তাঁদের মুখ বন্ধ থাকলেও বিভিন্ন ঘনিষ্ঠ সূত্র থেকে পাওয়া যাচ্ছে বিভিন্ন তথ্য। রাজস্থানের সিক্স সেন্সেস ফোর্টে বসতে চলেছে ভিকি-ক্যাটরিনার রাজকীয় বিয়ের আসর (Vicky Katrina Wedding)। সেখানেই নতুন জীবনের সূচনা করে তাঁরা পাড়ি দেবেন হনিমুনে।

ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফ

সম্প্রতি কঙ্গনা রানাউতের গলায় শোনা গেল ক্যাটরিনা কাইফের জন্য প্রশংসা। তিনি নাম না করে ক্যাটরিনা কাইফের প্রশংসা করে জানিয়েছেন যে, প্রথা ভেঙে অভিনেত্রী যে বয়সে ছোট পুরুষকে জীবনসঙ্গী হিসেবে নির্বাচিত করেছেন, তা প্রশংসনীয়।

জানা যাচ্ছে, ক্যাটরিনা কাইফের বর্তমান বয়স ৩৮ বছর। যেখানে ভিকি কৌশলের বয়স ৩৩ বছর। অর্থাৎ, পাঁচ বছরের ছোট ভিকিকে জীবনসঙ্গী হিসেবে বেছেছেন ক্যাটরিনা। আর তাতেই খুশি হতে দেখা গেল কঙ্গনা রানাউতকে। ইতিমধ্যেই মুম্বই বিমানবন্দর থেকে জয়পুর বিমানবন্দরে নামতে দেখা গিয়েছে কবীর খান, নেহা ধুপিয়া, অঙ্গদ বেদী, মিনি মাথুর, শর্বরী ওয়াঘ, রাধিকা মদন এবং আরও বেশ কিছু তারকাকে।

ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফ

অন্যদিকে, রাজস্থানে রাজকীয় বিয়ের অনুষ্ঠান এবং হনিমুনের পর একসঙ্গে নতুন ছবির কাজ শুরু করবেন ভিকি-ক্যাট। ইতিমধ্যেই নাকি জুটি বেঁধে ছবিতে সইও করে ফেলেছেন তাঁরা। যদিও এই খবর অফিশিয়ালি ভিকি কৌশল কিংবা ক্যাটরিনা কাইফের পক্ষ থেকে ঘোষণা করা হয়নি। শোনা যাচ্ছে, বলিউডের কোনও বড় প্রোডাকশন হাউজের ব্যানারেই দুই তারকাকে একসঙ্গে জুটি বেঁধে দেখা যেতে চলেছে। প্রসঙ্গত, ‘সর্দার উধম’-র দুর্দান্ত সাফল্যের পর ভিকি কৌশলকে আগামী দেখা যেতে চলেছে ‘গোবিন্দা মেরা নাম’ এবং আরও বেশ কিছু ছবিতে। অন্যদিকে ক্যাটরিনা কাইফের হাতেও রয়েছে ‘ফোন ভূত’, ‘জি লে জারা’ এবং আরও কিছু ছবি।

চলচ্চিত্রের তালিকা

সাল চলচ্চিত্র চরিত্র নোট
২০১২
গ্যাংস অফ ওয়াসিপুর সহকারী পরিচালক
লাভ শাভ তে চিকেন খুরানা ছোট অমি
২০১৩ গিক আউট গিক স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র
২০১৫
বোম্বে ভেলভেট পুলিশ বাসিল
মাসা দীপক
জুবান দিলশার
২০১৬ রমণ রাঘব ২.০ রাঘব সিং
২০১৮
লাভ পার স্কোয়ার ফুট
সঞ্জয় কুমার চতুর্বেদী
রাজী
ইকবাল সাঈদ
লাস্ট স্টোরিস পরশ করণ জোহর অংশ
সঞ্জু
কমলেশ “কামলি” কানহাইয়া কাপাসি
মানমারজিয়া ভিকি সন্ধু
“এফ ফর ফেয়ার” গানে প্লেব্যাক গায়ক হিসেবে
২০১৯ উরি: দ্য সার্জিকাল স্ট্রাইক
মেজর ভিহান শেরগিল

পুরস্কার এবং মনোনয়ন

সাল চলচ্চিত্র পুরস্কার বিভাগ ফলাফল উল্লেখ
২০১৬
মাসা
জি সিনে পুরস্কার সেরা পুরুষ অভিষেক বিজয়ী
স্ক্রিন পুরস্কার সেরা পুরুষ অভিষেক বিজয়ী
আন্তর্জাতিক ভারতীয় চলচ্চিত্র একাডেমি পুরস্কার বছরের সেরা তারকা অভিষেক – পুরুষ বিজয়ী
এশীয় চলচ্চিত্র পুরস্কার সেরা নবাগত মনোনীত
স্টারডাস্ট পুরস্কার সেরা অভিনয় অভিষেক (পুরুষ) মনোনীত
২০১৮
সঞ্জু
মেলবোর্নে ভারতীয় চলচ্চিত্র উৎসব সেরা পার্শ্ব অভিনয় বিজয়ী
স্ক্রিন পুরস্কার
পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা (পুরুষ)
মনোনীত
রাজী মনোনীত

ফটো গ্যালারি

ভিকি কৌশল
ভিকি কৌশল
ভিকি কৌশল
ভিকি কৌশল
ভিকি কৌশল 

Related posts

আবুল হায়াত জীবনী, শিক্ষা ,ফ্যামিলি,চলচ্চিত্র,নাটক, এবং প্রকাশিত বই

News Desk

যার অভিনয়ে ডুব দেয়া যায় অবলীলায় তিনি হলেন ইরফান খান

News Desk

মাশরাফি বিন মুর্তজা : অধিনায়ক থেকে মহানায়ক হয়ে উঠার গল্প

News Desk

Leave a Comment