free hit counter
জীবনী

তাসনিয়া ফারিন ,জীবনী, উচ্চতা, বয়স, ফটো, ফ্যামিলি,স্বামী, ক্যারিয়ার এবং সম্পূর্ণ প্রোফাইল

তাসনিয়া ফারিণ (জন্ম: ৩০ জানুয়ারি ১৯৯৭) একজন বাংলাদেশী মডেল ও অভিনেত্রী। তিনি মোস্তফা সরওয়ার ফারুকী পরিচালিত ওয়েব সিরিজ লেডিস অ্যান্ড জ্যান্টলমেনের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন। ২০২১ সালের ৯ জুলাই জি৫ ওয়েব সিরিজটি মুক্তি দিয়েছে। একই বছরের ১৯ আগস্ট মুক্তি পাওয়া মিজানুর রহমান আরিয়ান পরিচালিত ও রেদওয়ান রনি প্রযোজিত নেটওয়ার্কের বাইরে ওয়েব চলচ্চিত্রে তিনি কথা চরিত্রে অভিনয় করেছেন। এছাড়াও তাকে বহু নাটক ও মিউজিক ভিডিওতে দেখা গিয়েছে।

 

তাসনিয়া ফারিনের পূর্ণ জীবনী:

পুরো নাম : তাসনিয়া ফারিন
ডাক নাম: তাসনিয়া
বাবার নাম: মোঃ জামিলুর রহমান
মায়ের নাম : সায়েদা শারমিন
জন্ম: ৩০ জানুয়ারি ১৯৯৭
ধর্ম : ইসলাম
জন্মস্থান: ঢাকা, বাংলাদেশ
বর্তমান বয়স: ২৫ বছর (আপডেট- ২০২১)
জন্মদিন: ৩০ জানুয়ারি
জাতীয়তা: বাংলাদেশী
নাগরিকত্ব: বাংলাদেশী
শিক্ষা: বিবিএ সম্পন্ন
মাতৃশিক্ষায়তন: হলি ক্রস গার্লস হাই স্কুল,বাংলাদেশ প্রফেশনাল ইউনিভার্সিটি
পেশা: অভিনেত্রী, মডেল
কর্মজীবন: ২০১৭ – বর্তমান
উচ্চতা: ৫ ফুট ৫ ইঞ্চি (১.৬৪ মিটার)
চুলের রঙ: কালো
চোখের রঙ: কালো
জুতার আকার:
ওজন: ৫৫ কেজি
রাশি: কুম্ভ রাশি
দাম্পত্য সঙ্গী: অবিবাহিত

 

পছন্দ তালিকা :

খাদ্য: বিরিয়ানি,ইটালিয়ান ,পিৎজা
অভিনেতা: শাহরুখ খান
অভিনেত্রী: কাজল
সিনেমা: দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে
রং: নীল,সবুজ,গোলাপি

 

তাসনিয়া ফারিন বাংলাদেশের উদীয়মান তারকা। সে মডেল এর মাধ্যমে তার ক্যারিয়ার জীবন শুরু করে। অসংখ্য বিজ্ঞাপনে তাসনিয়া ফারিনকে দেখা গিয়েছে। তবে দিন দিন নাটকের তার জনপ্রিয়তা বেড়ে যাচ্ছে। কারণ তার নাটকগুলোর প্রতিটি অনেক হিট হচ্ছে। সম্প্রতি “নেটওয়ার্কের বাইরে” ওয়েব সিরিজে কাজ করে ব্যাপক সাড়া জাগিয়েছে। তার অভিনয় দক্ষতার জন্য দর্শক ও পরিচালকের কাছে অনেক সুনাম অর্জন করেছে। বিশেষ করে তার হাসির জন্য প্রতিটি শ্রোতা তাকে ফলো করে।

বাংলাদেশের লোকাল সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে তাসনিয়া ফারিনের ক্যারিয়ার জীবনের যাত্রা শুরু হয়। যদিও বা সে সময় সেই সুন্দরী প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হতে পারেনি। কিন্তু সেখান থেকে সে অনেক কিছু শিখতে পারছে। যা অভিনয়ের জন্য অনেক সহযোগিতা করেছে। এছাড়াও অনেক মিউজিক ভিডিও কাজ করেছেন।

কাজে ব্যস্ততার ফলে বর্তমানে ঢাকায় একটি বাসায় বসবাস করতেছে তাসনিয়া ফারিন। তাছাড়া দীর্ঘদিন ধরে ঢাকায় বসবাস করে তার ফুল ফ্যামিলি নিয়ে। তার বাবার চাকরির জন্য অনেক আগে থেকে ঢাকায় এসেছেন। তাসনিয়া ফারিন ঢাকা থেকে পড়াশোনা কমপ্লিট করে। হলিক্রস স্কুল থেকে স্কুল জীবন শেষ করে।

তাসনিয়া ফারিন অনেক সুন্দরী অভিনেত্রী। তাসনিয়া ফারিন ৩০শে জানুয়ারি ১৯৯৯ সালে ঢাকায় জন্মগ্রহণ করে। বর্তমান সময় পর্যন্ত এই মডেল বয়স ২১ বছর। তাসনিয়া ফারিন একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করে ও পাশাপাশি কাজ চালিয়ে যাচ্ছে।

সেলিব্রেটি বয়স ও উচ্চতা সম্পর্কে সকল স্রোতা খেয়াল রাখে।তাসনিয়া ফারিন একজন মাল্টি ট্যালেন্টেড অভিনেত্রী। সে সকল প্রকার অভিনয় মানিয়ে নিতে পারে। প্রতিটি অভিনয় খুব সুন্দর করে ফুটিয়ে তোলে, যার জন্য তাসনিয়া ফারিন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী একজন। তাসনিয়া ফারিন এর উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি অর্থাৎ ১৬৭ সেন্টিমিটার। তার চোখে রং ও চুলের রং কালো। তাসনিয়া ফারিন শারীরিক ওজন ৫৫ কেজি।

 

পেশাজীবন:

২০১৭ সালে আমরা আবার ফিরবো কবে নাটকে অভিনয় দিয়ে ছোট পর্দায় তার অভিষেক হয়।মায়ের ইচ্ছেতে তিনি অভিনয় শুরু করেন। ২০১৮ সালে তিনি বিকাশের একটি বিজ্ঞাপনে মাশরাফি মর্তুজার সাথে কাজ করেন ।একই বছর ফারিন অভিনীত ভালোবাসা দিবসে ‘এক্স বয়ফ্রেন্ড’ নাটকটি বেশ পরিচিতি এনে দেয় তাকে। ঐ বছর ‘এক্স বয়ফ্রেন্ড’ নাটকে অভিনয়ের মাধ্যমে তিনি পরিচিতি পান।তার অভিনীত নাটকের মধ্যে ‘দৌড়া বাজান’, ‘টাপুর-টুপুর’, ‘পুলিশ একজন মানুষ’, ‘চারকাহন’, ‘ফেয়ার ইন লাভ’, ‘সরি স্যার’,‘ফার্স্ট ইয়ার ডেম কেয়ার টু’,‘কমলা রঙয়ের রৌদ’ , ‘বাসায় কি মানবে ‘,‘এই মন তোমারই’, ‘আমার তুমি’,‘মেড ফর ইচ আদার’ , ‘আমি ব্রেকআপ চাই’, ‘অ্যাওয়ার্ড’, ‘হাবিবুল ও এক ভয়ংকর প্রেম’, ‘যে শহরে টাকা উড়ে,’পাশের বাড়ির মেয়ে’,‘মেড ফর ইচ আদার’, ‘কতিপয় স্বল্পমেয়াদী প্রেম’,‘মিস্টার অ্যান্ড মিসেস যন্ত্রণা’, ‘জানবে না কোনো দিন’,‘৩০০ টাকার প্রেম ১০০ টাকা’, ‘ইয়েস নো ভেরি গুড’ ,‘উই আর ওয়েটার’ , ‘উইল ইউ মেরি মি’, ‘লাডডু সোনা’ ,‘মাস্ক’ ‘মিল ব্যারাক কল্যাণ সমিতি’ উল্লেখযোগ্য।এছাড়া জি ফাইভের ওয়েব সিরিজ ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’,ওয়েব সিরিজ ‘ট্রল’ এ তাকে দেখা গেছে।২০১৯ সালে তিনি প্রায় আশিটি নাটকে অভিনয় করেছেন ।