Image default
বাংলাদেশ

সেন্টমার্টিনগামী জাহাজে আগুন, তদন্তে ৩ সদস্যের কমিটি

চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে চলাচলকারী পর্যটকবাহী জাহাজ ক্রুজশিপ বে ওয়ানের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে নৌ-বাণিজ্য অধিদফতর।

নটিক্যাল সার্ভেয়ার ক্যাপ্টেন শেখ মো. জালাল উদ্দিন গাজীকে প্রধান করে শনিবার (২৬ ফেব্রুয়ারি) এ তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অপর দুই সদস্য হলেন ইঞ্জিনিয়ার ও শিপ সার্ভেয়ার রফিকুল আলম ও নৌ-পরিবহন অধিদফতরের ফিল্ড ইউনিটের কো-অর্ডিনেটর মোহাম্মদ হোসাইন।

আরও পড়ুন: মাঝ সমুদ্রে সেন্টমার্টিনগামী জাহাজে আগুন, ফিরে আসছে চট্টগ্রামে

বিষয়টি নিশ্চিত করে নৌ-বাণিজ্য অধিদফতরের প্রিন্সিপাল অফিসার ক্যাপ্টেন গিয়াস উদ্দিন আহমেদ বলেন, ক্রুজশিপ বে ওয়ানে অগ্নিকাণ্ডের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত শেষ করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

গত বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে চট্টগ্রাম নগরীর পতেঙ্গা ওয়াটার বাস টার্মিনাল থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে বে ওয়ান জাহাজটি ছেড়ে যায়। রাত দেড়টার দিকে কুতুবদিয়ার কাছাকাছি পৌঁছাতেই ইঞ্জিন রুম থেকে আগুনসহ ধোঁয়া বের হতে থাকে। বিষয়টি টের পেয়ে যাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ২৫-৩০ মিনিট পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ওই সময় জাহাজটিতে প্রায় সাড়ে ৭০০ যাত্রী ছিলেন। 

আরও পড়ুন: মাঝ সমুদ্রে সেন্টমার্টিনগামী জাহাজে আগুন, নিরাপদে ফিরলেন যাত্রীরা

দীর্ঘ ১৩ ঘণ্টা পর জাহাজটি শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১টা ১০ মিনিটে চট্টগ্রামের পতেঙ্গা ওয়াটার বাস টার্মিনাল জেটিতে পৌঁছে। মাঝসাগরে আগুনে বিকল হওয়া জাহাজটিকে আনতে সহযোগিতা করেছে বন্দরের টাগবোট ‘কাণ্ডারি ১০’। জাহাজটি চট্টগ্রাম টার্মিনালে পৌঁছার পর যাত্রীদের মাঝে স্বস্তি আসে।

Source link

Related posts

বই বিতরণ অনুষ্ঠানে গিয়ে নৌকার ভোট চাইলেন কলেজের অধ্যক্ষ

News Desk

ময়মনসিংহ মেডিকেলে ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু

News Desk

শেখ হাসিনা শাসক নন, জনগণের সেবক: কাদের

News Desk

Leave a Comment