Image default
বাংলাদেশ

যাত্রীসেবার মান নিশ্চিত করে ফ্লাইট পরিচালনার পরামর্শ বিমান প্রতিমন্ত্রীর

থাইল্যান্ডভিত্তিক বেসরকারি বিমান সংস্থা থাই এয়ার এশিয়া যাত্রীসেবার মান ও নিরাপত্তা নিশ্চিত করে ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা করবে বলে আশা প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। শনিবার সন্ধ্যায় ঢাকা-ব্যাংকক রুটে থাই এয়ার এশিয়ার ফ্লাইট-সেবার আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন তিনি।

মাহবুব আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের এভিয়েশন খাত এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, গত ১০ বছরে এই খাতের প্রবৃদ্ধি দ্বিগুণ হয়েছে। আগামী ১৫ বছরে এই প্রবৃদ্ধি তিন গুণ হবে।

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, থাই এয়ার এশিয়ার ফ্লাইট চালুর মাধ্যমে বাংলাদেশ ও দেশের জনগণ উপকৃত হবেন। এর মাধ্যমে বন্ধুত্বপূর্ণ দুই দেশের (বাংলাদেশ ও থাইল্যান্ড) সম্পর্ক আরও জোরদার হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে থাই এয়ার এশিয়ার জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) টোটাল এয়ার সার্ভিসেস (টাস) এভিয়েশন লিমিটেডের ভাইস চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মামুনুল হক। তিনি বলেন, বাংলাদেশ এভিয়েশন ‘হাব’ হওয়ার প্রক্রিয়ার মধ্যে আছে। সাশ্রয়ী মূল্যে ও মানুষের ভ্রমণকে সহজ করতে কাজ করছে টাস। মুক্তিযোদ্ধাদের জন্য ঢাকা-কুয়ালালামপুর ও ঢাকা-ব্যাংকক রুটে টিকিট মূল্যের ওপর ১০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দেন তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ঢাকায় নিযুক্ত থাই রাষ্ট্রদূত মাকাওয়াদি সুমিতমোর, মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মো. হাশিম, টাস এভিয়েশন লিমিটেডের চেয়ারম্যান মজিবুল হক, ব্যবস্থাপনা পরিচালক মোরশেদুল আলম চাকলাদার, পরিচালক কাজী শাহ মুযাক্কের আহমাদুল হক প্রমুখ।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাতে ব্যাংককের ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছাড়া একটি ফ্লাইটের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ঢাকা-ব্যাংকক রুটে যাত্রী পরিবহন শুরু করে থাই এয়ার এশিয়া। শতভাগ যাত্রী নিয়ে ফ্লাইটটি বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ২৫ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

Related posts

ফাইজার-মডার্নার টিকা শুক্রাণুর সংখ্যা কমায় না: গবেষণা

News Desk

স্টেশনে লাইনচ্যুত, সাড়ে ৩ ঘণ্টা দেরিতে ছাড়লো কুড়িগ্রাম এক্সপ্রেস

News Desk

প্রিজন ভ্যানে ওঠার আগে নিজেকে ‘নির্দোষ’ দাবি প্রদীপের

News Desk

Leave a Comment