Image default
বাংলাদেশ

মুক্তিযোদ্ধা ও প্রাধিকারভুক্ত নাগরিকদের জন্য পুলিশের ‘প্রায়োরিটি চেয়ার’

জাতির সূর্যসন্তান বীর মুক্তিযোদ্ধা ও প্রাধিকারভুক্ত নাগরিকদের সম্মানে নিজেদের সব স্থাপনায় ‘প্রায়োরিটি চেয়ার’ স্থাপন করেছে কুড়িগ্রাম জেলা পুলিশ। মঙ্গলবার পুলিশ সুপারের কার্যালয়সহ জেলা পুলিশের কয়েকটি স্থাপনায় বীর মুক্তিযোদ্ধাদের আসন গ্রহণের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

পুলিশ সুপারের কার্যালয়ে স্থাপিত প্রায়োরিটি চেয়ারে বসে এই কার্যক্রমের শুভ সূচনা করেন কুড়িগ্রামে প্রথম বিজয়ের পতাকা উত্তোলনকারী বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার (বীর প্রতীক)। এ ছাড়াও কুড়িগ্রাম সদর সার্কেল অফিসে প্রায়োরিটি চেয়ারের সূচনা করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার এবং কুড়িগ্রামের সদর থানায় প্রায়োরিটি চেয়ারের সূচনা করেন বীর মুক্তিযোদ্ধা মো. মহির উদ্দিন।

মুক্তিযোদ্ধা ও প্রাধিকারভুক্ত নাগরিকদের জন্য বিশেষ এ ব্যবস্থার বিষয়ে জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়– বীর মুক্তিযোদ্ধারা, সিনিয়র সিটিজেন, প্রতিবন্ধী নাগরিক, গর্ভবতী নারী ও শিশু প্রাধিকারভুক্ত নাগরিক। রাষ্ট্রীয় সেবা প্রাপ্তিতে তারা অগ্রাধিকার পাবেন এটাই স্বাভাবিক। পুলিশ বিভাগ মুক্তিযোদ্ধাসহ প্রাধিকারভুক্ত নাগরিকদের সর্বোচ্চ সম্মান দিতে চায়। এটি তারই একটি প্রয়াস।

জেলা পুলিশ আরও জানায়, জমিজমা ও সন্তান-সন্তানাদি সংক্রান্তসহ নানাবিধ কাজে মুক্তিযোদ্ধারা প্রায়ই পুলিশের কাছে বা থানায় আসেন। পুলিশের স্থাপনায় এসে তারা যাতে গর্বিত অনুভব করেন সে জন্য পুলিশ সুপারের কার্যালয়, সব সার্কেল অফিস, সব থানা ও ফাঁড়িতে এই  প্রায়োরিটি চেয়ার সংরক্ষিত থাকবে। একই সঙ্গে সীমিত সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে জ্যেষ্ঠ নাগরিক, প্রতিবন্ধী নাগরিক, গর্ভবতী নারী, শিশুসহ প্রাধিকারভুক্ত নাগরিকরা অবস্থাভেদে এই প্রায়োরিটি চেয়ার ব্যবহার করবেন। প্রায়োরিটি চেয়ারের যথাযথ ব্যবহারের জন্য জেলা পুলিশ প্রটোকল নিশ্চিত করবে।

বীরপ্রতীক আব্দুল হাই সরকার জেলা পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, ‘সত্যিকার অর্থে আমি গর্বিত। মুক্তিযোদ্ধাদের জন্য পুলিশের ইতিবাচক কার্যক্রম এই বয়সেও আমাদের আশান্বিত করে, অনুপ্রাণিত করে। আমি পুলিশ সুপারসহ জেলার সব পুলিশ সদস্যকে আন্তরিক ধন্যবাদ জানাই।’

পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন,‘ বীর মুক্তিযোদ্ধাসহ রাষ্ট্রের প্রাধিকারভুক্ত নাগরিকদের আমরা অগ্রাধিকার ভিত্তিতে সেবা দিতে চাই। শোকের এই মাসে এক ধরণের দায় থেকে প্রায়োরিটি চেয়ার সেবা ব্যবস্থা চালু করিছি।’

Source link

Related posts

আন্তর্জাতিক মহড়ায় অংশ নিতে মোংলা ছাড়লো যুদ্ধ জাহাজ ওমর ফারুক

News Desk

পাট মন্ত্রণালয়ের কর্মীকে গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার চেষ্টা

News Desk

তবে কি নির্বাচনে অংশ নিচ্ছে জাতীয় পার্টি?

News Desk

Leave a Comment