Image default
বাংলাদেশ

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় ভূমিহীনদের প্রধানমন্ত্রীর উপহার

মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর উপহারস্বরূপ ভূমিহীনদের জন্য বরাদ্দ বাড়ি। প্রধানমন্ত্রীর কার্যালয় আবাসন-২ প্রকল্পের আওতায় একই স্থানে সব থেকে বেশি বাড়ি নির্মাণ করা হয়েছে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের বালুপাড়া গ্রামে।

ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়নে বরাদ্ধকৃত ৯০৬টি বাড়ির মধ্যে খয়েরবাড়ী ইউনিয়নের বালুপাড়া গ্রামে এক সাথে নির্মাণ করা হয়েছে ২৪৯টি বাড়ি। খোলামেলা পরিবেশে গড়ে উঠেছে ২৪৯টি বাড়ির একটি আদর্শ গ্রাম। এই গ্রামের নাম দেয়া হয়েছে ‘শেখ হাসিনা’ গ্রাম।

অধিকাংশ বাড়িতে বসবাস শুরু করেছে বরাদ্দ পাওয়া পরিবারগুলো। তারা উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসলেও, তাদের মধ্যে গড়ে উঠেছে নতুন সম্পর্ক। তারা এখন একে অপরে প্রতিবেশী হিসেবে গড়ে তুলেছে আত্মীয়তা সম্পর্ক। এখানে নির্মল পরিবেশে বসবাস করবে ভূমিহীন পরিবাররা।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিন জানান, শুধু দিনাজপুর জেলায় নয়, সারা দেশের মধ্যে একই স্থানে বেশি বাড়ি নির্মাণ হয়েছে বালুপাড়া এলাকায়। সার্বক্ষণিক তদারকের মাধ্যমে সরকারের বরাদ্দের টাকায় বাড়িগুলি নির্মাণ করা হয়। নির্মাণ কাজে যাতে কোন অনিয়ম না হয় সে দিকে লক্ষ্য রাখছে নির্মাণ কমিটি।

Related posts

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বেড়েছে যানবাহনের চাপ

News Desk

‘আপনারাও ওনাকে দিয়ে জোর করে বলান’

News Desk

এমপি একরামসহ ৯৬ জনের বিরুদ্ধে মেয়র কাদের মির্জার জিডি

News Desk

Leave a Comment