Image default
বাংলাদেশ

ঠাকুরগাঁও কঠোর লকডাউনেও ছাগলের হাট!

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে কঠোর লকডাউন চলছে। লকডাউনে গণপরিবহন চলাচল ও জমায়েতে নিষেধাজ্ঞা রয়েছে। এসব কঠোর বিধিনিষেধ সত্ত্বেও ঠাকুরগাঁও সদর উপজেলার খোঁচাবাড়ি হাটে ছাগলের হাট বসেছে।

মঙ্গলবার (৬ জুলাই) সরেজমিনে দেখা যায়, হাটে ক্রেতা-বিক্রেতাদের জটলা চোখে পড়ার মতো। হাটের পশ্চিমাংশে বসেছে চায়ের দোকান। সেখানে বসে অনেকে চা ও ধূমপান করছেন। পাশেই কাঁচাবাজার, মাছের বাজারে প্রচুর লোক সমাগম। অনেকের মাস্ক ঝুলতে দেয়া যায় থুতনির নিচে।

ছাগল কিনতে আসা নারগুর এলাকার শফিকুল আলম বলেন, ‘ছাগল কিনতে এসেছিলাম কিন্তু দাম অনেক বেশি। ভাবছি বাড়ি চলে যাব। তাছাড়া হাটে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। মাস্কবিহীন অনেক লোক চলাচল করছে। খোঁচাবাড়ি হাটের দায়িত্বপ্রাপ্ত কয়েকজন জানান, নিষেধ করা সত্ত্বেও অভাব-অনটন ও সামনে ঈদসহ নানা অজুহাতে বিক্রেতারা তাদের গবাদিপশু নিয়ে হাটে আসছেন।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রাকিবুল ইসলাম চয়ন বলেন, ‘দেশে বর্তমান করোনার যে পরিস্থিতি তাতে এভাবে পশুরহাট বসলে সংক্রমণের আশঙ্কা আরও বেড়ে যাবে।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বলেন, কঠোর লকডাউনে সব ধরনের গরু-ছাগলের হাট বন্ধ করা হয়েছে। যারা আইন অমান্য করে হাট পরিচালনা করছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Related posts

ভিক্টোরিয়ান্সের জয়ে কুমিল্লার মোড়ে মোড়ে আনন্দ মিছিল

News Desk

ছিনতাইয়ের ২ মাস পর মোটরসাইকেল উদ্ধার

News Desk

মুক্তিযুদ্ধে পাকিস্তানি গণহত্যাকে স্বীকৃতির প্রস্তাব মার্কিন প্রতিনিধি পরিষদে

News Desk

Leave a Comment