Image default
বাংলাদেশ

জর্ডানে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন

জর্ডানের রাজধানী আম্মানে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।এ উপলক্ষে বুধবার দূতাবাসে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

জর্ডানে বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ ইমিগ্রেশন এবং পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ূব চৌধুরী এবং সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী। এ সময় বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, বাংলাদেশের জনগণ এখন প্রযুক্তির সর্বোচ্চ সুবিধা ভোগ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০ সালের ২২ জানুয়ারি ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করেন। এরই মধ্যে জর্ডানসহ ১১টি বৈদেশিক মিশন থেকে ই-পাসপোর্ট সেবা দেওয়া হচ্ছে। ক্রমান্বয়ে ৮০টি মিশন থেকে ই-পাসপোর্ট দেওয়া হবে। তিনি বলেন, বাংলাদেশি প্রবাসীরা যেন বিশ্বে নিরাপদে ও নির্বিঘ্নে বসবাস করতে পারে, সে জন্য কাজ করে যাচ্ছে। কারণ প্রবাসী আয় বাংলাদেশের অর্থনীতির প্রাণ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপুর পাঠানো বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী দূতাবাসের কার্যক্রম ঘুরে দেখেন এবং দূতাবাসে স্থাপিত ‘বঙ্গবন্ধু কর্নার’ পরিদর্শন করেন

 

 

Related posts

এক সপ্তাহ ধরে পানিবন্দি, ত্রাণ না পাওয়ার অভিযোগ

News Desk

লকডাউনের দ্বিতীয় দিন মানুষের চলাচল বেড়েছে

News Desk

ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া যাত্রীবাহী কোচে আগুন

News Desk

Leave a Comment