free hit counter
৪ বছর পর বোয়ালখালী সাস্থ্য কমপ্লেক্সে সিজার
বাংলাদেশ

৪ বছর পর বোয়ালখালী সাস্থ্য কমপ্লেক্সে সিজার

দীর্ঘ ৪ বছর পর বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রসূতি মায়েদের সিজারিয়ান অপারেশন শুরু হয়েছে। রোববার (২৩ মে) এক প্রসূতির সফল অপারেশনের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জিল্লুর রহমান।

ডা. জিল্লুর জানান, জুনিয়র কনসালটেন্ট (এনেসথেসিয়া) পদটি প্রায় ৪ বছর ধরে শুন্য ছিল। যার কারণে প্রসুতি মায়েদের সিজার সেবাটি বন্ধ ছিল। পরে চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির ও সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বির আন্তরিক প্রচেষ্টায় ডা. তাসনুভা তানজিল নামের এক চিকিৎসককে নূতন করে নিয়োগ দেয়া হয়। তার সহযোগিতায় স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (গাইনী) ডা. স্মিতা মুহুরী এবং মেডিকেল অফিসার ডা. কান্তা অধিকারী এ সিজারিয়ান কার্যক্রম পরিচালনা করেন।

এতে সহযোগী হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র স্টাফ নার্স তন্দ্রা দেওয়ানজী এবং ওটি এটেনডেন্ট মো. সালাউদ্দিন। এই সময় উপস্থিত থেকে সিজারিয়ান কার্যক্রমটি মনিটরিং করেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রাজর্ষি নাগ। তারা জানিয়েছেন অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে, মা ও শিশু দুজনই সুস্থ আছেন। এখন থেকে কার্যক্রমটি নিয়মিতই চলবে বলে জানান তারা।

Related posts

চট্টগ্রাম আওয়ামী লীগের সম্মেলন,১০ এমপির বৈঠকে

News Desk

সীতাকুণ্ডে বাদাম চাষে বাজিমাত ৫ কৃষকের

News Desk

চাঁদপুরে করোনা-উপসর্গে ২০ জনের মৃত্যু হয়েছে

News Desk
Bednet steunen 2023