free hit counter
বাংলাদেশ

৩ কিমি যানজট, ফেরির জন্য দীর্ঘ অপেক্ষায় দুর্ভোগ

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে যানবাহনের চাপ অব্যাহত রয়েছে। মঙ্গলবার (১৭ মে) ঘাটে তিন কিলোমিটার এলাকাজুড়ে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ লাইন সৃষ্টি হয়েছে। এর মধ্যে যাত্রীবাহী বাসের সিরিয়াল রয়েছে এক কিলোমিটার। জরুরি পণ্যবাহী গাড়ি ও যাত্রীবাহী বাস তিন থেকে চার ঘণ্টা পর ফেরির নাগাল পেলেও সাধারণ পণ্যের গাড়িকে আট-নয় ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।

মঙ্গলবার (১৭ মে) বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত দৌলতদিয়া ঘাট ঘুরে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত তিন কিলোমিটার জুড়ে পণ্যবাহী ট্রাকের সারি। দীর্ঘ সময় যানজটে আটকে থাকায় তীব্র গরমে বাসের যাত্রীরা অসুস্থ হয়ে পড়ছেন। পণ্যবাহী ট্রাকের চালকরাও পোহাচ্ছেন দুর্ভোগ।

খুলনা থেকে ধান বোঝাই করে ঘাটে আসা ঢাকাগামী ট্রাকের চালক হামিদুর রহমান বলেন, ‘ভোর রাত ৪টার দিকে ঘাটে এসে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের সামনে এসে সিরিয়ালে আটকা পড়েন তিনি। দুপুর ১২টার দিকে তার সঙ্গে কথা হয় দৌলতদিয়া বাস টার্মিনালের সামনে। দীর্ঘেআট ঘণ্টা পার হলেও এখন পর্যন্ত ফেরিঘাট সড়কে পৌঁছাতে পারেননি।’ তিনি আক্ষেপ করে বলেন, ‘ঘণ্টার পর ঘণ্টা সিরিয়ালে বসে আছি। এতে আমাদের খাওয়া-দাওয়ার কষ্ট, গোসলের কষ্ট, থাকার কষ্ট। এভাবে কতদিন চলবে?’ খোলা জায়গায় ট্রাক নিয়ে বসে থাকতে অনেক কষ্ট হয়।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ছোট-বড় ১৯টি ফেরি চলাচল করছে। শুক্রবার থেকে টানা তিন দিন সরকারি ছুটি থাকায় ঘাটে কিছু যানবাহনের চাপ রয়েছে। পচনশীল ও যাত্রীবাহী বাস অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। বিকালের মধ্যে এ চাপ কমে আসবে।

 

Source link