free hit counter
৩৭১ ইউনিয়ন পরিষদের নির্বাচন ২১ জুন
বাংলাদেশ

৩৭১ ইউনিয়ন পরিষদে নির্বাচন ২১ জুন

স্থগিত থাকা প্রথম ধাপের ৩৭১টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১ জুন। একই সঙ্গে ওই দিন ১১টি পৌরসভায় নির্বাচন ও লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। আজ বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এসব নির্বাচনের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। এর আগে কমিশন বৈঠক করে ইসি।

বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশন সচিব বলেন, ‘দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। সবাই যেন স্বাস্থ্যবিধি মেনে চলেন, সে ব্যাপারে কমিশন থেকে সিদ্ধান্ত যাবে।’

সচিব আরও বলেন, ‘লক্ষ্মীপুর-২ শূন্য আসনের স্থগিত হওয়া নির্বাচন এবং ষষ্ঠ ধাপের ১১টি পৌরসভাসহ প্রথম ধাপের ইউনিয়ন পরিষদের স্থগিত হওয়া নির্বাচন বিষয়ে আশা করি আজকেই বিজ্ঞপ্তি জারি হবে। বিজ্ঞপ্তি জারি হলেই প্রার্থীরা প্রচার-প্রচারণা চালাতে পারবেন।’ এর আগে গত ৩ মার্চ দেশের ১১টি পৌরসভা ও ৩৭১টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। একইসঙ্গে ফৌজদারি অপরাধে দণ্ডপ্রাপ্ত হয়ে সংসদ সদস্য পদ হারানো শহীদ ইসলাম পাপুলের লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনের তফসিলও ঘোষণা করা হয়।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় প্রথম ধাপে দেশের ১৯ জেলার ৩৭১ ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন। গত ১১ এপ্রিল এই নির্বাচন হওয়ার কথা ছিল। এছাড়া ষষ্ঠ ধাপে ১১ পৌরসভার নির্বাচনও ওইদিন হওয়ার কথা ছিল। ১ এপ্রিল নির্বাচন ভবনে কমিশনের বৈঠকে এ সিদ্ধান্ত জানানো হয়েছিল।

Related posts

করোনায় আক্রান্ত ওমর সানীর পরিবারের সবাই

News Desk

টিকার দুই ডোজের মধ্যে লম্বা বিরতি ঝুঁকিপূর্ণ: ডা. অ্যান্টনি ফাউসি

News Desk

এইচএসসির ফরম পূরণ স্থগিত

News Desk