free hit counter
বাংলাদেশ

৩০ মিনিটের বৃষ্টিতে ডুবলো চট্টগ্রাম নগরী

মাত্র ৩০ মিনিটের বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর বেশকিছু এলাকা ডুবে গেছে। সড়কের ওপর পানি জমে বিভিন্ন স্থানে যান চলাচলে ব্যাঘাত সৃষ্টি হয়েছে। শুক্রবার (৩ জুন) দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বৃষ্টি হয়। 

সরেজমিন দেখা গেছে, নগরীর আগ্রাবাদ, ছোট পুল, বড় পুল, সিডিএ আবাসিক এলাকা, ষোলশহর দুই নম্বর গেট, মুরাদপুর, চকবাজার, ডিসি রোড, বাকলিয়া ও চান্দগাঁওসহ নগরীর বিভিন্ন স্থানে হাঁটুপানি জমেছে। চরম দুর্ভোগে পড়েছেন পথচারীরা। চট্টগ্রাম ওয়াসা ভবনের সামনেও পানি জমেছে।

মুরাদপুর এলাকার বাসিন্দা নজরুল ইসলাম বলেন, ‘মাত্র ২০-৩০ মিনিটের মাঝারি বৃষ্টিতে মুরাদপুরের সড়কে পানি উঠেছে। এতে চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।’

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মেঘনা তৎচঙ্গা বাংলা ট্রিবিউনকে বলেন, ‌‘বিকাল ৩টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২৬ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। মৌসুমী বায়ুর প্রভাবে বৃষ্টি হয়েছে।’

এদিকে আবহাওয়া বার্তায় বলা হয়েছে, চট্টগ্রাম বন্দরসহ সব সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গপসাগর ও গভীর সমুদ্রে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

Source link