free hit counter
২৪ ঘণ্টায় সিলেটে শতাধিক করোনা রোগী শনাক্ত
বাংলাদেশ

২৪ ঘণ্টায় সিলেটে শতাধিক করোনা রোগী শনাক্ত

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪০৬ জনে। একই সময়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে আরও ১০১ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ৬০ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সোমবার (৩০ মে) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ১০১ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ২২ হাজার ৬১২ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৪ হাজার ৮০১ জন, সুনামগঞ্জে ২ হাজার ৮১৯ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৪৯৮ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৪৯৪ জন। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ১০১ জন করোনা আক্রান্ত রোগীর ৫৭ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগের সুনামগঞ্জ জেলায় ৪ জন, হবিগঞ্জে ৩ জন ও মৌলভীবাজার জেলায় ১৮ জন রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ১৯ জন রোগীর শরীরে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ৬০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের ৫৯ জনি সিলেট জেলার বাসিন্দা। একজনের বাড়ি মৌলভীবাজার জেলায়। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২১ হাজার ২৪২ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৪ হাজার ১১৬ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭২৪ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৭১ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৩৩১ জন। সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন একজন রোগী। যিনি সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৪০৬ জন। এর মধ্যে সিলেট জেলার ৩২৮ জন, সুনামগঞ্জে ৩০ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ৩০ জন।

এদিকে সিলেটের চার জেলা মিলে ২৩৫ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যাদের ২১৭ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জে ৫ জন হবিগঞ্জে ৭ জন ও মৌলভীবাজারে ৬ জন চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ৮১ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। যাদের ৬৮ জনকে সিলেট ও ১৩ জনকে মৌলভীবাজারে রাখা হয়েছে।

Related posts

আগামী ৩ দিনে বৃষ্টিপাত আরও বাড়তে পারে

News Desk

প্রথম দিনে যাত্রী কম অভ্যন্তরীণ ফ্লাইটে

News Desk

সিলেটে দমকা হাওয়ায় শীতল পরশ

News Desk
Bednet steunen 2023