Image default
বাংলাদেশ

১২ জুন পর্যন্ত ছুটি বাড়লো শিক্ষাপ্রতিষ্ঠানের

শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১২ জুন পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ও শিক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে বুধবার (২৬ মে) এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আগামী ১২ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এরপর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। আমাদের সকল প্রস্তুতি নেওেয়া হয়েছে। আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে ক্লাস নিতে পারবো।’

করোনা মহামারির কারণে সবশেষ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আগামী ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

২০২০ সালের মার্চের দ্বিতীয় সপ্তাহের শুরুতে দেশে করোনাভাইরাস ধরা পড়ে। ৮ মার্চ সংক্রমণ বাড়তে থাকায় দেশে লকডাউন শুরু হয় ২৬ মার্চ থেকে। ফলে বন্ধ হয়ে যায় শিক্ষা প্রতিষ্ঠানগুলো। সাধারণ ছুটি ঘোষণার পর থেকে ধাপে ধাপে স্কুল-কলেজ-ইউনিভার্সিটির ছুটি বেড়েছে। এ বছরও ধাপে ধাপে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়। তবে, করোনা পরিস্থিতি চলমান স্বত্ত্বেও স্কুল-কলেজ খুলতে চেয়েছিল শিক্ষা মন্ত্রণালয়।

এ ব্যাপারে শিক্ষাব্যবস্থার সার্বিক পরিস্থিতি ও সরকারের অবস্থান বিষয়ে জানাতে সংবাদ সম্মেলন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সেখানেই নতুন ছুটির ঘোষণা দেন তিনি।

এদিকে, যেখানে স্বাস্থ্যবিধি মেনে গার্মেন্টসসহ সব প্রতিষ্ঠান খোলা রয়েছে, সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা অযৌক্তিক। তাই দেশের বিভিন্ন অঞ্চলে মানববন্ধন করে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে ক্লাস ও পরীক্ষা চালুর দাবি জানান শিক্ষার্থীরা।

Related posts

চান্দিনায় এলডিপি-ছাত্রলীগের সংঘর্ষ, গুলিবিদ্ধ ২ 

News Desk

আজ বিশ্ব বাঘ দিবস

News Desk

শত বছরের পুরনো মার্কেটে ঈদ কেনাকাটা জমজমাট

News Desk

Leave a Comment