Image default
বাংলাদেশ

১০ লিটারে পৌনে ১ লিটার কম, ২ পেট্রল পাম্পকে জরিমানা

তেল কারচুপি ও অনিয়মের দায়ে ঢাকার আমিন বাজার এলাকায় দু’টি পেট্রল পাম্পকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে একটি পাম্পে প্রতি ১০ লিটারে প্রায় পৌনে ১ লিটার তেল কম দেয়ার প্রমাণ পাওয়া গেছে। বুধবার (৯ জুন) আমিন বাজারের বন্ধন ফিলিং স্টেশন ও এইচ কে ফিলিং স্টেশন অ্যান্ড সার্ভিস সেন্টারে এ অভিযান ও জরিমানা করা হয়।

বিএসটিআিই সূত্র জানিয়েছে, বন্ধন ফিলিং স্টেশন তেল পরিমাপে ২টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ৪৪০ ও ৪৩০ মিলিলিটার এবং ১টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৬৪০ মিলিলিটার তেল কম পাওয়া যায়। এ অপরাধে প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া একই এলাকায় এইচ কে ফিলিং স্টেশন এন্ড সার্ভিস সেন্টারে ব্যবহৃত ডিসপেন্সিং ইউনিটগুলোর বাৎসরিক ভেরিফিকেশন সনদ এবং আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংকের হালনাগাদ ক্যালিব্রেশন চার্ট না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে আমিন বাজার এলাকার অভি ফিলিং স্টেশন, মমতাজ ফিলিং স্টেশন এবং মোহাম্মদপুর এলাকার বুড়িগঙ্গা ফিলিং স্টেশন পরিদর্শন করা হয়। তবে পরিমাপে সঠিক পাওয়া গেছে বলে জানিয়েছে বিএসটিআই।

সূত্র : জাগো নিউস ২৪

Related posts

‘অর্পিত দায়িত্ব পালনের চেষ্টা করব’

News Desk

এনজিও খুলে ১৫ কোটি টাকা আত্মসাৎ, নিঃস্ব হাজারো গ্রাহক

News Desk

বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থার সিদ্ধান্ত চাঁদপুর জেলা আ.লীগের

News Desk

Leave a Comment