free hit counter
হেলেনা জাহাঙ্গীরকে আরও রিমান্ডে নিতে চায় পুলিশ
বাংলাদেশ

হেলেনা জাহাঙ্গীরকে আরও রিমান্ডে নিতে চায় পুলিশ

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ থেকে সম্প্রতি অব্যাহতি পাওয়া আলোচিত হেলেনা জাহাঙ্গীরের মাদক ও অবৈধ জয়যাত্রা টিভি চ্যানেলের মামালায় রিমান্ড আবেদন করেছে পুলিশ। গতকাল শনিবার অবৈধ জয়যাত্রা টিভি চ্যানেলের মামালায় তদন্তকারী কর্মকর্তা পল্লবী থানার পরিদর্শক (অপারেশন) ইয়ামিন কবির সাত দিনের রিমান্ড আবেদন করেন। আজ রোববার গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহানুর রহমান মাদক মামলায় পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছেন।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বর্তমানে তিনি রিমান্ডে থাকায় ওই রিমান্ড শেষে আদালতে হাজির করার দিন আবেদন করা দুই মানলায় রিমান্ড শুনানি হবে মর্মে সিএমএম আদালত সূত্র জানিয়েছে। গত ৩০ জুলাই তিন দিনের রিমান্ড মঞ্জুর হওয়ায় ওই রিমান্ড শেষে আগামী মঙ্গলবার হেলেনা জাহাঙ্গীরকে আদালতে হাজির করা হবে বলে জানা গেছে। ফলে ওই দিন আবেদন করা দুই মানলায় রিমান্ড শুনানি হবে।

এর আগে গত শুক্রবার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার পুলিশ পরিদর্শক শেখ শাহানুর রহমান আসামি হেলেনা জাহাঙ্গীরকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, ‘হেলেনা জাহাঙ্গীর ভার্চুয়াল জগতে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী, দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সম্পর্কে মানহানিকর ও মিথ্যা তথ্য প্রকাশ ও প্রচারের মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানো বা বিশৃঙ্খলা সৃষ্টি করে। জানা যায়, আসামি গোপনে সরকারবিরোধী কার্যকলাপ ও পরিকল্পনায় লিপ্ত।’

আরও জানা যায়, আসামির সঙ্গে কোনো সন্ত্রাসী গোষ্ঠী এবং মহল দেশের শান্তি শৃঙ্খলা নষ্ট করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। মামলার ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদে তা স্বীকার করলেও তার সঙ্গে জড়িত সন্ত্রাসী গোষ্ঠী এবং দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিকারী দল, গোষ্ঠী, সংস্থা সম্পর্কে কোনো তথ্য প্রদান করেননি। তাই মামলার সুষ্ঠু তদন্ত, হেলেনা জাহাঙ্গীরের সঙ্গে জড়িত সন্ত্রাসী গোষ্ঠী এবং দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিকারী দল, সংস্থা সম্পর্কে বিস্তারিত তথ্য উদঘাটন, তাদের শনাক্ত করে গ্রেপ্তারের লক্ষ্যে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা প্রয়োজন।

এর আগে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১-এর অভিযানে গত বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর গুলশান-২ এলাকার ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসা ‘জেনেটিক রিচমন্ড’-এ অভিযান পরিচালনা করে হেলেনা জাহাঙ্গীরকে (৪৯) গ্রেপ্তার করা হয়। অভিযানে ১৯ বোতল বিদেশি মদ, একটি ক্যাঙ্গারুর চামড়া, একটি হরিণের চামড়া, দুটি মোবাইল ফোন, ১৯টি চেক বই ও বিদেশি মুদ্রা, দুটি ওয়াকিটকি সেট এবং জুয়া (ক্যাসিনো) খেলার সরঞ্জামাদির ৪৫৬টি চিপস জব্দ করা হয়।

পরবর্তীতে বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে হেলেনার মালিকানাধীন জয়যাত্রা টেলিভিশন স্টেশনেও অভিযান পরিচালনা করে র‌্যাব। রাতেই র‌্যাব-৪ বিটিআরসির সহযোগিতায় মিরপুরে অবস্থিত হেলেনা জাহাঙ্গীরের অনুমোদনহীন জয়যাত্রা টেলিভিশন স্টেশন সিলগালা করে এবং অবৈধ মালামাল জব্দ করে।

advertisement

Related posts

খসরুর প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে আজ সুপ্রিম কোর্টের কার্যক্রম বন্ধ

News Desk

চতুর্থ দিনে ঢাকায় গ্রেফতার ৫৬৬, মোট গ্রেফতার ৯৩৯ জন

News Desk

‘স্বপ্ন দেখে’ স্ত্রী-সন্তানকে খুন করেছেন হিফজুর, আদালতে স্বীকারোক্তি

News Desk