বাগেরহাটের রামপাল উপজেলায় পুকুর থেকে একটি কুমির উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২৯ মার্চ) সকালে উপজেলার শ্রীরম্ভা এলাকার ইস্রাফিল গাজীর বাড়ির পাশের পুকুর থেকে জাল টেনে কুমিরটি ডাঙায় তোলেন স্থানীয়রা। 

স্থানীয় আশিকুজ্জামান বলেন, সোমবার (২৮ মার্চ) বিকাল থেকে স্থানীয় এক ব্যক্তির ছয়টি হাঁস খুঁজে পাচ্ছিল না। সকালে ইস্রাফিল গাজীর পুকুরে হাঁসের পাখনা ভাসতে দেখে সন্দেহ হয়। পরে জাল টেনে কুমিরটি উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, এই পুকুরের সঙ্গে ভ্যাকটমারি খালের শাখা কৌচুর খালের সংযোগ রয়েছে। এসব খালে সরাসরি পশুর নদীর পানি প্রবেশ করে। ধারণা করা হচ্ছে, পশুর নদী থেকে জোয়ারের সময় কুমিরটি এই খালে প্রবেশ করেছে। পরে পুকুরে আশ্রয় নিয়েছে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে কুমিরটি উদ্ধার করা হয়েছে। এটিকে সুন্দরবন সংলগ্ন পশুর নদীতে অবমুক্ত করা হবে।

এর আগে গত ১১ মার্চ রামপাল উপজেলার বগুরা খালে মাছ ধরার সময় জেলেদের জালে একটি কুমির আটকা পড়ে। করে সুন্দরবনের করমজল সংলগ্ন খালে অবমুক্ত করা হয় বলে জানান বন কর্মকর্তা আজাদ কবির।

Source link

Related posts

স্বীকার করল বিএনপি, খালেদা জিয়া করোনা পজিটিভ

News Desk

এ বছর ভালো ফলাফলের মূল কৃতিত্ব শিক্ষার্থীর নিজের

News Desk

ইয়াবার হাট বসানো সেই মেম্বার স্ত্রীসহ গ্রেফতার

News Desk

Leave a Comment