Image default
বাংলাদেশ

হরতালে যান চলাচল কমেছে চট্টগ্রামে

বিএনপি-জামায়াতের ডাকা হরতালের কারণে রবিবার (২৯ অক্টোবর) সকাল থেকে চট্টগ্রাম নগরীর সড়কগুলোতে যানবাহন চলাচল কমেছে। অন্যান্য দিনের মতো সড়কে যানবাহনের চাপ নেই। অল্প কিছু গণপরিবহন চলাচল করছে।

তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে গণপরিবহনের চাপ বাড়ছে। হরতালের সমর্থনে নগরীতে কোথাও পিকেটিং করতে দেখা যায়নি। এখন পর্যন্ত চট্টগ্রামে হরতালকে ঘিরে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

গণপরিবহন কম থাকায় রিকশা ও ছোট যানবাহনের দাপট বেড়েছে। নিয়মিত ভাড়ার চেয়ে যানবাহনগুলো অতিরিক্ত বেশি ভাড়া আদায় করার অভিযোগ উঠেছে।

এদিকে, সকাল ৯টায় নগরীর সিটি গেইট এলাকায় ঘুরে দেখা গেছে, দূরপাল্লার যানবাহনগুলো চট্টগ্রাম থেকে ছেড়ে যাচ্ছে না। একইভাবে দেশের বিভিন্ন স্থান থেকে যানবাহন আসছেও কম। কাউন্টারগুলো খোলা থাকলেও যাত্রী নেই। যে কারণে গন্তব্যে ছেড়ে যাচ্ছে না কোনও গাড়ি।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে দায়িত্বরত রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পরিদর্শক আমান উল্লাহ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সকাল থেকে চট্টগ্রাম স্টেশন থেকে সবকটি ট্রেন যথাসময়ে চলে গেছে। একইভাবে দেশের বিভিন্ন স্থান থেকে সব ট্রেন যথাসময়ে স্টেশনে পৌঁছে।’ স্টেশনের নিরাপত্তায় রেলওয়ে নিরাপত্তা বাহিনী সতর্ক আছে বলেও তিনি জানান।

নগরীর কাজির দেউড়ি মোড়ে অবস্থিত নাসিমন ভবনের বিএনপি কার্যালয়ে দেখা গেছে, সেখানে কোনও নেতাকর্মী নেই। তালাবদ্ধ বিএনপি অফিস। এ কার্যালয়ের সামনের সড়কে বিপুলসংখ্যক পুলিশ অবস্থান নিয়েছে।

বিএনপি অফিসের সামনে দায়িত্বরত কোতয়ালি থানার এসআই বোরহান উদ্দিন বলেন, ‘পরিস্থিতি স্বাভাবিক। এখন পর্যন্ত বিএনপি অফিসে কেউ আসেনি। হরতালে যেকোনও নাশকতা ঠেকাতে পুলিশ সতর্ক আছে।’

নগরীর প্রতিটি মোড়ে মোড়ে এবং গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর সামনে পুলিশের সতর্ক অবস্থান লক্ষ করা গেছে।

কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, ‘হরতালে জনজীবনে কোনও প্রভাব পড়েনি। যানবাহন চলাচল স্বাভাবিক। হরতালের সমর্থনে কোনও পিকেটিং কিংবা মিছিল-মিঠিং করতে দেখা যায়নি। তবে যেকোনও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ সতর্ক অবস্থায় আছে।’

Source link

Related posts

করোনা মোকাবিলায় সব রাষ্ট্রকে সম্মিলিতভাবে কাজ করতে হবে

News Desk

নোয়াখালীতে গণপিটুনিতে একজনকে হত্যা

News Desk

বেতাগীতে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

News Desk

Leave a Comment