Image default
বাংলাদেশ

হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, ওসিসহ আহত শতাধিক

হবিগঞ্জে  বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে সদর থানার ওসিসহ বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

শনিবার (১৯ আগস্ট) বিকাল সাড়ে ৫টার দিকে শহরের শায়েস্তানগর এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে শনিবার বিকালে শহরের ঈদগাহ থেকে পদযাত্রা কর্মসূচি শুরু করে বিএনপি। পদযাত্রাটি শায়েস্তানগর এলাকায় পৌঁছালে পুলিশ বাধা দেয়। এ সময় বাকবিতণ্ডার একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিএনপি নেতাকর্মীরা। দফায় দফায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় সাত জনকে আটক করা হয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলছে। সংঘর্ষে সদর থানার ওসি অজয় চন্দ্র দেব এবং জেলা যুবদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদসহ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদ জানান, পুলিশের রাবার বুলেটে তাদের শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জিকে গউছের বাসায় আহত অনেক নেতাকর্মী আশ্রয় নিয়েছেন। ওই বাসার আশপাশ পুলিশ ঘিরে রেখেছে।’

সদর থানার ওসি জানান, পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীরা আক্রমণ করলে সংঘর্ষ সৃষ্টি হয়।

Source link

Related posts

শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষের চাপ 

News Desk

বিয়ের গাড়ি আটকে বর-কনেকে জরিমানা

News Desk

অস্বাস্থ্যকরভাবে সেমাই-চানাচুর-মুড়ি তৈরি, এক লাখ টাকা জরিমানা

News Desk

Leave a Comment