free hit counter
বাংলাদেশ

সড়কে গাছ ফেলে ঘণ্টাব্যাপী ডাকাতি, ৩০ লাখ টাকা লুট

চুয়াডাঙ্গা সদর উপজেলার সড়াবাড়ীয়া-গহেরপুর সড়কে গাছ ফেলে ডাকাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৩০ জুন) রাত সাড়ে ৮টা থকে সাড়ে ৯টা পর্যন্ত ঘণ্টাব্যাপী সড়ক আটকে লুটপাট চালায় ডাকাতরা। এ সময় অন্তত ২০টি যানবাহন আটকে প্রায় ৩০ লাখ টাকা লুটের অভিযোগ পাওয়া গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে রাস্তায় বাবলা গাছ কেটে ব্যারিকেড দিয়ে দুই প্রান্তে ডাকাত দলের ১৫-২০ সদস্য অবস্থান নেয়। দেশি অস্ত্র রামদা, ছুরি, চাইনিজ কুড়াল নিয়ে যাত্রী ও পথচারীদের পথরোধ করে ডাকাতি করে। এ সময় নগদ টাকা ও স্বর্ণালংকার ডাকাতি করে ভুক্তভোগীদের আটকে রাখা হয়।

ভুক্তভোগীদের অভিযোগ, আন্দুলবাড়ীয়া বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল ওয়াহেদ মিয়ার কাছ থেকে ৯ লাখ টাকা লুট করা হয়েছে। এছাড়া ঝিনাইদহের পৌর এলাকার মিঠুন, রনি, রাজু ও মিলন প্রাইভেটকারে ঘুরতে এসে ডাকাতদের কবলে পড়ে। তারা আন্দুলবাড়ী থেকে বাড়ি যাওয়ার উদ্দেশ্যে বের হয়েছিলেন। তাদের কাছ থেকে নগদ ৫০ হাজার টাকাসহ দুটি স্বর্ণের চেইন, দুটি লকেট, একটি ব্রেসলেট ও পাঁচটি আংটি লুট করে নিয়ে গেছে ডাকাতরা। স্বর্ণের ওজন ১০ ভরি; বাজারমূল্য সাত লাখ টাকা।

কয়েকজন ভুক্তভোগী জানিয়েছেন, রাস্তায় পথচারী, মোটরসাইকেল আরোহী, ভ্যান, ইজিবাইক, হাটের গরু ব্যাপারীদের কাছ থেকে নগদ অর্থ ও প্রাইভেটকারের যাত্রীদের কাছ থেকে প্রায় ৩০ লাখ টাকা ডাকাতি করা হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক ও দর্শনা থানার ওসি লুৎফুল কবির। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু তারেক বলেন, বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত করে দেখা হচ্ছে। ডাকাত সদস্যদের ধরতে ইতোমধ্যে পুলিশের একাধিক ইউনিট মাঠে নেমেছে। দ্রুতই তাদর গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

Source link