free hit counter
স্বাস্থ্যবিধি মেনে পুরোদমে চলবে অফিস-ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান
বাংলাদেশ

স্বাস্থ্যবিধি মেনে পুরোদমে চলবে অফিস-ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের মেয়াদ আরো এক মাস বাড়লেও স্বাস্থ্যবিধি মেনে পুরোদমে চলবে সরকারি-বেসরকারি অফিস, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান।

বুধবার (১৬ জুন) বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে। এতদিন জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠান ছাড়া সরকারি-বেসরকারি অফিস বন্ধ রাখার নির্দেশনা থাকলেও সীমিত পরিসরে তা চলছিল। সকাল ১০টা থেকে বিকেল তিনটা পর্যন্ত সীমিত পরিসরে সেবা দিচ্ছিল ব্যাংকগুলোও।

বুধবার প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সকল বিধিনিষেধ আরোপের সময়সীমা ১৬ জুন মধ্যরাত থেকে ১৫ জুলাই মধ্যরাত পর্যন্ত বর্ধিত করা হলো। একই সঙ্গে ছয়টি শর্ত দেয়া হয়েছে। সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি প্রতিপালন করে খোলা থাকবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত ৫ এপ্রিল সকাল ৬টা থেকে লকডাউন শুরু হয়। সেই শিথিল লকডাউন ছিল অনেকটাই অকার্যকর। সীমিত পরিসরে খোলা রাখা হয়েছিল অফিস।

পরে অফিস বন্ধ রেখে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আটদিনের কঠোর লকডাউন শুরু হয়। পরে সাত দফা লকডাউনের মেয়াদ বাড়ানো হয়। সর্বশেষ গত ৬ জুন বিধিনিষেধের মেয়াদ আরও ১০ দিন বাড়িয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। সেই মেয়াদ শেষ হবে আজ মধ্যরাতে।

Related posts

নিউ ইয়র্কে ১৬ বছর হলেই নিতে পারবে করোনার টিকা

News Desk

তাইওয়ানে বিধিনিষেধের মেয়াদ বাড়ল

News Desk

করোনোর প্রথম ডোজ টিকা দেওয়া বন্ধ ঘোষণা

News Desk