Image default
বাংলাদেশ

শামসুজ্জামান খানের মৃত্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী ও সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

বাংলা একাডেমির সভাপতি বিশিষ্ট ফোকলোরবিদ অধ্যাপক শামসুজ্জামান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।
আজ বুধবার শামসুজ্জামান খানের মৃত্যুতে তিনি এ শোক প্রকাশ করেন।

অন্যদিকে, প্রতিমন্ত্রী ও সচিব আজ বুধবার গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ ও সচিব মো. বদরুল আরেফীন। পৃথক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী জানান, অধ্যাপক শামসুজ্জামান খান ছিলেন একাধারে লোক সংস্কৃতি ও পল্লীসাহিত্য গবেষক। তার উল্লেখযোগ্য কাজের মধ্যে অন্যতম হলো বাংলাদেশের লোকজ সংস্কৃতি গ্রন্থমালা শিরোনামে ৬৪ খণ্ডে ৬৪ জেলার লোকজ সংস্কৃতির সংগ্রহশালা সম্পাদনা এবং ১১৪ খণ্ডে বাংলাদেশের ফোকলোর সংগ্রহমালা সম্পাদনা। কে এম খালিদ বলেন, বিশিষ্ট লোকগবেষক শামসুজ্জামান খান তার সৃজনশীল কর্ম ও গবেষণার মধ্য দিয়ে চিরস্মরণীয় হয়ে থাকবেন।

উল্লেখ্য, অধ্যাপক শামসুজ্জামান খান (৮০) আজ বুধবার (১৪ এপ্রিল) আনুমানিক দুপুর আড়াইটার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

Related posts

করোনা মোকাবিলায় ১০ হাজার কোটি টাকা বরাদ্দ

News Desk

খুলনা মেডিক্যালে ডেঙ্গুতে একজনের মৃত্যু

News Desk

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৯৮৫

News Desk

Leave a Comment