free hit counter
বাংলাদেশ

স্টেশনে তরুণী লাঞ্ছিত, ২০ নারীর প্রতিবাদ

তরুণীকে লাঞ্ছিতের ঘটনায় নরসিংদী স্টেশনে অবস্থান নিয়ে প্রতিবাদ জানিয়েছেন একদল নারী। শুক্রবার (২৭ মে) দুপুরে একটি ট্রেনে করে তারা ঢাকা থেকে নরসিংদী আসেন বলে নিশ্চিত করেছেন স্টেশনের মাস্টার মো. মুসা।

‘অহিংস অগ্নিযাত্রা’ নামের এই প্রতিবাদে আধুনিক পোশাক পরিহিত ২০ নারী অংশ নেন। তারা রাজধানীর বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মী বলে জানা গেছে।   

জিন্স-টপস পরায় রেল স্টেশনে তরুণীকে মারধর

নরসিংদী রেলওয়ে স্টেশনের মাস্টার মো. মুসা বলেন, একদল নারী দুপুরে স্টেশনে আসেন এবং বেশ কয়েকটি উপদলে ভাগ হয়ে স্টেশনের বিভিন্ন প্রান্তে যান ও ছবি তোলেন। পরে তারা স্থানীয়দের সঙ্গে কথা বলেন ও আমার কক্ষে এসে সেদিনের ঘটনা নিয়ে আলোচনা করেন।

প্রতিবাদ জানানো ২০ নারীর মধ্যে রয়েছেন তৃষিয়া, অর্ণব, নীল, অ্যানি, নুভা, লক্ষ্মী, সানজানা, মম, আনোয়ার, অপরাজিতা, জিসা, সামিহা, স্মিতা, ইফফাত, অন্তরা, মিশু, প্রমি, সুরভী, নিশা, বিজু। এদের প্রত্যেকেই শিল্পী, সংগঠক, নাট্যকর্মী, চলচ্চিত্র নির্মাতা, আলোকচিত্রী, গবেষক, উন্নয়নকর্মী, প্রকৌশলীসহ বিভিন্ন পেশায় জড়িত।  

নরসিংদী রেল স্টেশনে সেদিন কি ঘটেছিল?

এর আগে, গত ১৮ মে ভোরে নরসিংদী রেলওয়ে স্টেশনে আধুনিক পোশাক পরার কারণে এক তরুণী ও তার দুই বন্ধুকে লাঞ্ছিত করেন এক মাঝবয়সী নারী ও কয়েকজন পুরুষ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ভৈরব রেলওয়ে পুলিশ ফাঁড়িতে মামলা করে। পরে এক যুবককে গ্রেফতার করা হয়। তবে, ঘটনার ১০ দিন পার হলেও অভিযুক্ত নারীকে এখনও গ্রেফতার করা যায়নি।

Source link