Image default
বাংলাদেশ

স্কুলের জায়গা দখল করে ‘বইহীন’ পাঠাগার, চলে দলীয় অনুষ্ঠান

লালমনিরহাটের আদিতমারী উপজেলার নামুড়ী স্কুল অ্যান্ড কলেজের জায়গা দখল করে ‘শেখ রাসেল পাঠাগার’ নামের ব্যানার টানিয়েছেন স্থানীয় যুগলীগ নেতারা। নামে পাঠাগার হলেও সেখানে নেই কোনও বইপত্র। রাখা হয় না পত্রিকাও। দলীয় কাজ আর আড্ডাবাজিতেই সীমাবদ্ধ সেখানকার কর্মকাণ্ড। ১০ বছরেরও বেশি সময় ধরে জমিটি এভাবে বেহাত থাকলেও কিছুই বলেনি স্কুল কর্তৃপক্ষ।

স্কুলের সহকারী শিক্ষক নজরুল ইসলাম বলেন, ‘পাঠাগারটি তৈরির সময় শেখ রাসেল স্মৃতি পাঠাগার করা হয়। তারা স্কুল থেকে কোনও লিজ গ্রহণ করেনি। কোনও রকম ভাড়াও দেয় না।’

নামুড়ী স্কুলের প্রধান শিক্ষক কাজি ছাত্তার বলেন, ‘এখন সবকিছু বলা যায় না। আগের প্রধান শিক্ষক ও কমিটি আওয়ামী লীগপন্থি ছিল। জোর-জবরদস্তি করে পাঠাগারটি করেছে। কোনও ভাড়া বা লিজ নেয়নি।’

আব্দুর রহমান নামে স্থানীয় একজন জানান, ওখানে বইয়ের তাক নেই। একারণে বইও নেই। নামুড়ীতে আর কোনও জায়গা না থাকার কারণে ছাত্রলীগ ও যুবলীগের সব প্রোগ্রাম ওখানেই করা হয়।

যুবলীগ নেতা সায়েম মোল্লা বলেন, জায়গাটি অনেক দিন থেকে স্কুল তাদের বলে দাবি করছে। আবার ইউনিয়ন পরিষদও দাবি করছে। এমন অবস্থায় লিজ বা ভাড়া নেওয়ার সুযোগ নাই।

Source link

Related posts

১০ ই-কমার্সে বিকাশে কেনাকাটা বন্ধ

News Desk

কুমিল্লায় কমেছে পাসের হার, ফলাফলে এগিয়ে মেয়েরা

News Desk

‘দুর্যোগে ক্ষতবিক্ষত উপকূল’

News Desk

Leave a Comment