Image default
বাংলাদেশ

সুপারিশপ্রাপ্ত হয়েও পুলিশের এসআই হওয়া হলো না সুকেনের

বাংলাদেশ পুলিশের ৪০তম ক্যাডেট উপপরিদর্শক (এসআই) পদে চূড়ান্ত সুপারিশপ্রাপ্ত সুকেন বিশ্বাস (২৭) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তিনি রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ইউনিয়নের চরবালিয়াকান্দি গ্রামের সুকুমার বিশ্বাসের ছেলে।

পড়াশোনার পাশাপাশি তিনি একটি গার্মেন্টসের সিনিয়র অপারেটর হিসেবে কর্মরত ছিলেন।

শনিবার (১৪ অক্টোবর) দিবাগত মধ্যরাত ২টার দিকে গাজীপুর মহানগর টঙ্গী পশ্চিম ৫১ নম্বর ওয়ার্ড খরতৈল হিন্দুপাড়া এলাকায় মৃত্যুবরণ করেন।

নিহতের চাচাতো ভাই অমিত বিশ্বাস বলেন, ‘সুকেনের বাবা একজন ফেরিওয়ালা। গ্রামে গ্রামে ফেরি করে চুড়ি-বয়লা, শিশু ও নারীদের বিভিন্ন ব্যবহার প্রসাধনী বিক্রি করেন। ছোটবেলা থেকেই দারিদ্র্যের সঙ্গে যুদ্ধ করে বড় হয়েছেন। ২০১১ সালে এসএসসি পাশ করে রাজবাড়ী সরকারি কলেজে এইচএসসিতে ভর্তি হন। সেখান থেকে ২০১৩ সালে এইচএসসি পাশ করে গাজীপুর টঙ্গী সরকারি কলেজে ম্যানেজমেন্ট শাখায় অনার্সে ভর্তি হন। তখন থেকেই তিনি একটি গার্মেন্টসে চাকরি নেন। চাকরির পাশাপাশি তার পড়াশোনার খরচ ও পরিবারের খরচ জোগাতেন তিনি। তার পরিবারে মা-বাবা, দুই ভাই ও এক বোন আছেন। তিনি গাজীপুর টঙ্গী সরকারি কলেজ থেকে অনার্স শেষ করে চাকরির যুদ্ধে নামেন। চলতি বছরে একই কলেজ থেকে মাস্টার্স শেষ করেন।’

তিনি আর জানান, অনেক সংগ্রাম, প্রতিকূলতা পার করে ৪০তম ক্যাডেট উপপরিদর্শক (এসআই) পদে সুপারিশপ্রাপ্ত হন। গত এক সপ্তাহ যাবৎ জ্বরে আক্রান্ত ছিলেন সুকেন। কিন্তু তিনি বাড়িতে কোনও কিছু জানাননি। গত তিন দিন ধরে জ্বরের সঙ্গে বমি ও ডায়রিয়া হয়। তার রুমমেটরা তাকে প্রাথমিক চিকিৎসা দেয়। অবস্থার অবনতি হলে গত রাত ১টার দিকে তাকে উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর কারণ জানতে চাইলে উত্তরা ক্রিসেন্ট হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বলেন, ‘জ্বর, বমি ও ডায়রিয়া হলে এটা মূলত ডেঙ্গুর লক্ষণ। তার পানি শূন্যতা ও রক্তের প্লাটিলেট কমে যাওয়ায় মৃত্যু হয়েছে।’

এদিকে তার এই আকস্মিক মৃত্যুতে পরিবারের পাশাপাশি এলাকাজুড়ে নেমে এসেছে শোকের ছায়া। তার শেষকৃত্য আজ বেলা ১২টায় গোয়ালন্দ পৌর মহাশ্মশানে অনুষ্ঠিত হয়েছে।

Source link

Related posts

ধ্বংস করা হলো ২৪ কোটি টাকার মাদক

News Desk

অপারেশনের সময় অজ্ঞান করার পর আর জ্ঞান ফেরেনি শিশুটির

News Desk

প্রেমের টানে বরিশালে এসে ভারতীয় যুবকের মৃত্যু

News Desk

Leave a Comment