শুক্রবার সন্ধ্যায় সুন্দরবনের বাদুড়ঝুলি এলাকার কুমনিওয়ালা খাল থেকে সাত মৌয়াল ও ১৫ বস্তা চিনি সহ মধু তৈরির সরঞ্জামাদী আটক করেছে বনবিভাগ।

গোপন সংবাদের ভিত্তিতে মৌয়ালদের হাতে নাতে আটক করতে সম্ভব হয়েছে বলে জানান বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশন কর্মকর্তা সুলতান আহমেদ। স্টেশন কর্মকর্তা আরো বলেন বৃস্হপতিবার সকালে বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশন থেকে মধু কাটার পাশ নিয়ে গাবুরা ৯নং সোরা এলাকার আব্দুল হাকিম শেখের ১৫ জনের একটি মৌয়াল দল সুন্দরবনে প্রবেশ করে ১৫ বস্তা চিনি ও মধু তৈরির সরঞ্জাম নিয়ে, শুক্রবার সন্ধ্যায় আমরা বনবিভাগ আটক করে রাতে নিরাপত্তার স্বার্থে মুন্সিগঞ্জ বন টহল ফাঁড়িতে রাখা হয়।

আটককৃতরা হলেন সত্তার মোড়ল ৪৫ পিতার মৃত্যু নুরমান মোড়ল, কুবাত আলী (৫০) পিতা মৃত্যু হাজের বদ্ধি, শাহাদাত (৫০) পিতা মৃত্যু এলাহী বক্স মালী, সাহেব আলী (৫২) পিতা মৃত্যু সফদুল গাজী, ইয়াসিন গাজী (৪৫) মজিদ গাজী (৫০) উভয় পিতা মৃত্যু ফুলচাদ গাজী, সবাই গাবুরা ইউনিয়নের ৯নং সরা গ্রামের বাসিন্দা অপর জন পাতাখালী ইউনিয়নের গড়কোমরপুর গ্রামের মোসলেম সানার পুত্র আবু বক্কর (৫২)।আটককৃতদের কাছ থেকে ২ট নৌকা, ১৫বস্তা চিনি, ৩৫টা ড্রাম, দাঁড় ৯টা, বৈঠা ৪টাসহ দা-কুড়াল ও বল্ব উদ্ধার করা হয়। ঘটনা সুত্রে জানাযায় গাবুরা ইউনিয়নের কিন্তু শেখের ছেলে হাকিম শেখ ও জিয়াদ মোড়লের ছেলে মোহাম্মদ মোড়ল দীর্ঘদিন ধরে কিছু অসাধু মৌওয়ালীদের দিয়ে অভিনব কায়দায় ভেজাল মধু তৈরী কারবার চালাচ্ছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, এরা দীর্ঘদিন ধরে ভেজাল মধু বাংলাদেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে থাকে। আটককৃতরা ও তাদের সহযোগিতাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন সুধীমহল।

Related posts

মোটরসাইকেলে ফেরিঘাট থেকে গাবতলী ১৫০০ টাকা ভাড়া

News Desk

আজ পূর্তি হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০০ বছর

News Desk

বাবুগঞ্জে কিশোরীকে ধর্ষণ, অভিযুক্ত গ্রেপ্তার

News Desk

Leave a Comment