free hit counter
বাংলাদেশ

সিরাজগঞ্জ মহাসড়কে বেড়েছে যানবাহনের চাপ

স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বাড়ির দিকে ছুটছে মানুষ। এতে মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে। বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল থেকে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে থাকে।

সোলেমান, মিরাজ, পারভিন, জেসমিন ও শিল্পী নামের কয়েকজন বাসযাত্রী জানান, তারা গাজীপুরের একটি পোশাক কারখানায় চাকরি করেন। বাড়ি সিরাজগঞ্জে কাজিপুর উপজেলার নাটুয়ারপাড়া গ্রামে। স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে সকাল ৬টায় গাজীপুর থেকে বাসে রওনা হয়েছেন।

তারা আরও জানান, ঢাকা-বগুড়া মহাসড়কের বিভিন্ন জায়গায় যানজট কাটিয়ে বেলা ১১টায় সিরাজগঞ্জের কড্ডার মোড় এলাকায় পৌঁছান তারা। এর মধ্যে কেটে গেছে প্রায় পাঁচ ঘণ্টা। যানবাহনের ধীরগতি থাকায় এখান থেকে বাড়ি পৌঁছাতে তাদের আরও প্রায় ২৫ কিলোমিটার রাস্তা পাড়ি দিতে হবে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান জানান, বুধবার (৬ জুলাই) রাত থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ রয়েছে। বৃহস্পতিবার ভোর থেকে যানবাহনের চাপ অনেক বেড়েছে। মহাসড়কে যানবাহনের চাপ আরও বাড়বে। তবে মহাসড়কের কোথাও যানজট বা ধীরগতি সৃষ্টি হয়নি।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন জানান, সকালে একটু গাড়ির চাপ ছিল। বর্তমানে বঙ্গবন্ধু সেতু গোলচত্বর এলাকা স্বাভাবিক রয়েছে।

সিরাজগঞ্জের ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক জানান, ঈদে ঘরে ফেরা মানুষের যাত্রা নিরাপদ করতে জেলা ট্রাফিক বিভাগ ও জেলা পুলিশের ৫৬৭ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। তারা রাত-দিন পর্যায়ক্রমে মহাসড়কে দায়িত্ব পালন করছেন।

Source link