সিরাজগঞ্জের শাহজাদপুর ও উল্লাপাড়া ও কাজিপুর উপজেলায় বজ্রপাতে তিন কৃষকের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন আরও তিনজন। মঙ্গলবার (১৫ জুন) দুপুরে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

মৃতরা হলেন- শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের সড়াতৈল গ্রামের নেফাজ সরকারের ছেলে নজরুল ইসলাম (৪৮), উল্লাপাড়া উপজেলার কয়ড়া গ্রামের আলীর ছেলে আতিক হাসান (৩২) ও কাজিপুর উপজেলার নিশ্চিন্তপুর ইউনিয়নের পূর্ব জজিরা গ্রামের কাইচা মণ্ডলের ছেলে ফরিদ উদ্দীন (৫০)

আহতরা হলেন- কয়ড়া হোরপাড়া গ্রামের মোকবেল হোসেনের ছেলে মো. রবিউল ইসলাম (৪৬), লালচাদ সরকারের ছেলে সাইফুল ইসলাম (৪৫) ও কয়ড়া জংগলখামার গ্রামের আনশোপ আলীর ছেলে জহুরুল ইসলাম (২৪)। শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মো. শামসুজ্জোহা জানান, দুপুরে জমি থেকে খড় আনতে যান নজরুল ইসলাম। এ সময় বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে ঘটনাস্থলেই মারা যান তিনি।

অপরদিকে উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস জানান, বিকেলে নিজের জমিতে কৃষিকাজ করছিলেন আতিক হাসানসহ চারজন। এসময় বজ্রপাত হলে চারজন গুরুতর আহত হয় আহতদের উদ্ধার করে উল্লাপাড়া ৩০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্য ডাক্তার আতিকুর রহমানকে মৃত বলে ঘোষণা করেন। অপর তিনজনের মধ্যে দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। অপর একজন রবিউলের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে। অপরদিকে নিশ্চিন্তপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জালাল উদ্দীন জানান, বিকেলে চরাঞ্চলের খেয়াঘাট এলাকায় নৌকা থেকে খো-খাদ্যের খড় নামাচ্ছিলেন কৃষক ফরিদ উদ্দীন। এ সময় বৃষ্টির সঙ্গে ঝড় শুরু হলে বজ্রপাতে ঘটনাস্থলে তিনি মারা যান।

Related posts

বিশ্রামের ফুরসত নেই রাজশাহীর বিক্রেতাদের

News Desk

সব রেকর্ড ভেঙে করোনায় মৃত্যু ৮৩

News Desk

৬ লাখ ৩ হাজার কোটি টাকার বাজেট পেশ আজ

News Desk

Leave a Comment