Image default
বাংলাদেশ

সিনোফার্মের টিকা নিলেন ৮০ হাজার জন

দেশে চীনের তৈরি সিনোফার্মের টিকা প্রয়োগ চলছে। এরই মধ্যে এই টিকাগ্রহণকারীর সংখ্যা প্রায় ৮১ হাজার ছাড়িয়েছে। এখন পর্যন্ত সিনোফোর্মের টিকা নিয়েছেন মোট ৮০ হাজার ৯৮৫ জন। এর মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন ৭৮ হাজার ৭৪৮ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই হাজার ২৩৭ জন।

এর আগে প্রথম ডোজের টিকাগ্রহণকারীর মধ্যে পুরুষ ৩৫ হাজার ৮৬৬ জন ও নারী ৪২ হাজার ৮৮২ জন। আর দ্বিতীয় ডোজের টিকাগ্রহণকারীর মধ্যে পুরুষ রয়েছেন এক হাজার ৫৪৪ জন ও নারী ৬৯৩ জন। স্বাস্থ্য অধিদফতর সূত্রে এসব তথ্য জানা গেছে। এদিকে গত ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন সাত হাজার ৭৪০ জন। তাদের মধ্যে পুরুষ চার হাজার ২০১ জন ও নারী তিন হাজার ৫৩৯ জন।

গত ২৪ ঘণ্টায় টিকাগ্রহণকারীর মধ্যে ঢাকা বিভাগে নিয়েছেন- পাঁচ হাজার ৪৭৩ জন, ময়মনসিংহ বিভাগে ২০৫ জন, চট্টগ্রাম বিভাগে এক হাজার ৬৭ জন, রাজশাহী বিভাগে ২৮৮ জন, রংপুর বিভাগে ২৮৮ জন, খুলনা বিভাগে ৬০৩ জন, বরিশাল বিভাগে ৬৭ জন এবং সিলেট বিভাগে ৭০ জন। গত ১৯ জুন রাজধানীসহ সারাদেশে চীনের উপহার দেয়া সিনোফার্মের ১১ লাখ ডোজ টিকাদান কার্যক্রম শুরু হয়। এর আগে পরীক্ষামূলকভাবে কিছু সংখ্যক মানুষকে সিনোফার্মের টিকা প্রদান করা হয়।

Related posts

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ

News Desk

গ্রাহকের আড়াই কোটি টাকা নিয়ে পূবালী ব্যাংক কর্মকর্তা ‘উধাও’

News Desk

পদ্মার চরে স্বপ্ন বুনছেন চাষিরা

News Desk

Leave a Comment