free hit counter
সাতক্ষীরায় চার দিনে ২৫৮ নমুনায় ১০৮ জনের পজেটিভ
বাংলাদেশ

সাতক্ষীরায় চার দিনে ২৫৮ নমুনায় ১০৮ জনের পজেটিভ

সাতক্ষীরায় হু হু করে বাড়ছে করোনা সংক্রামন। গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপতালের আরটি পিসিআর ল্যাবে ৫৯ জনের নমুনা পরীক্ষা করে আরো ২৭ জনের করোনা পজেটিভ ধরা পড়েছে। এর আগে গত তিন দিনে ১৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৮১ জনের করোনা পজেটিভ পাওয়া যায়। এনিয়ে গত চার দিনে সাতক্ষীরায় ২৫৮টি নমুনা পরীক্ষা করে ১০৮ জনের করোনা সনাক্ত হয়েছে।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিস থেকে পাওয়া তথ্যে জানা গেছে, গত ২৩ মে রবিবার সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপতালের আরটি পিসিআর ল্যাবে মোট ৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৮ জনের করোনা পজেটিভ আসে। একইভাবে ২৪ মে সোমবার ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের দেহে করোনা ভাইরাসের উপস্তিতি ধরা পড়ে। দ্বিতীয় দিনের মত একদিনের পরীক্ষায় ৪০ শতাংশের বেশি করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। মঙ্গলবার (২৫ মে) ৬০ জনের নমুনা পরীক্ষ করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট ৬০ জনের নমুনা পরীক্ষায় আজ প্রায় ৪২ শতাংশ আক্রান্ত শনাক্ত হয়েছে।

এছাড়া বুধবার (২৬ মে) সামেক হাসপতালের আরটি পিসিআর ল্যাবে ৫৯ জনের নমুনা পরীক্ষা করে আরো ২৭ জনের করোনা পজেটিভ ধরা পড়েছে। এর মধ্যে সাতক্ষীরা শহরের কাটিয়া এলাকার ৬ জন, মুনজিতপুরের ২ জন, রসূলপুরের ২ জন ও পলাশপোলের ২ জন রয়েছে।

এদিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত রোগি ভর্তি বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এতে করে বিপাকে পড়েছে করোনা অক্রান্তরা।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ কুদরত ই খুদা বলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে শস্যা সংখ্যা হচ্ছে ৯০টি। সেখানে ১০০ এর বেশী রোগি ভর্তি রয়েছে। যে কারনে নতুন করে আর কোন রোগি ভর্তি করা সম্ভব হচ্ছে না।

উল্লেখ্য, বাংলাদেশের ভারতীয় সীমান্তবর্তী সাতক্ষীরা জেলায় হঠাৎ করে করোনা সংক্রমণের হার আশংকাজনকভাবে বেড়ে গেছে।

Related posts

পর্যটনের জন্য স্বতন্ত্র মন্ত্রণালয় গঠনের দাবি

News Desk

রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০, মৃত্যু ১

News Desk

অভিনেত্রী হিনা খান কোভিড পজিটিভ

News Desk