free hit counter
লকডাউনে বইমেলার বিষয়ে যে সিদ্ধান্ত জানালেন সংস্কৃতি প্রতিমন্ত্রী
বাংলাদেশ

সর্বাত্মক লকডাউন ঠেকাতে একদিন আগেই বই মেলা শেষ করতে হবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

আগামী ১৪ এপ্রিল থেকে ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করা হলে একদিন আগেই শেষ করতে হবে বইমেলা বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। শুক্রবার (৯ এপ্রিল) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন তিনি। করোনা মহামারির কারণে এবার ‘অমর একুশে বইমেলা’র ৩৭তম আসর ফেব্রুয়ারির পরিবর্তে শুরু হয় গত ১৮ মার্চ। এই মেলা চলার কথা ১৪ এপ্রিল পর্যন্ত। কিন্তু করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে আগামী ১৪ এপ্রিল থেকে ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করবে সরকার। সে হিসেবে বাংলা একাডেমিকে একদিন আগেই বই মেলা শেষ করতে হবে।

আজ দুপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, আগামী ১৪ থেকে ২০ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের জন্য আমরা কঠোর লকডাউনে যাচ্ছি। এটি হবে পরিপূর্ণ ও কমপ্লিট লকডাউন। যেখানে সবাইকে নিজ নিজ বাসস্থানে অবস্থান করতে হবে। প্রত্যেক ক্ষেত্রেই সংযত আচরণ করতে হবে। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, ‘লকডাউন শুরু হলে বই মেলা বন্ধ হয়ে যাবে। পুরোপুরি লকডাউন হলে মেলা খোলা রাখার কোনও সুযোগ নেই।

এর আগে গত ৫ এপ্রিল ভোর ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত লকডাউন ঘোষণা করে মন্ত্রিপরিষদ বিভাগ। তবে ব্যবসায়ীদের চাপের মুখে ৯ এপ্রিল থেকে শপিংমল খুলতে বাধ্য হন। মোটামুটি ঢিলেঢালা লকডাউনের জন্য করোনার বিস্তার তেমন একটা সুফল পাওয়া যায়নি। তবে আজ করোনার লাগাম টানতে ১৪ এপ্রিল থেকে ‘সর্বাত্মক লকডাউন’ দেওয়ার ঘোষণা দিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

Related posts

খুলনার তিন হাসপাতালে করোনায় ৭ জনের মৃত্যু

News Desk

ভারতের জন্য জয়া আহসানের মন কাঁদছে

News Desk

করোনার ভুয়া টিকা নিয়ে পেটের অসুখে ভুগছেন মিমি

News Desk