Image default
বাংলাদেশ

শ্বাসকষ্টে ভুগছেন খালেদা জিয়া

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। সিসিইউতে চিকিৎসাধীন সাবেক এই প্রধানমন্ত্রী বুধবার সকাল থেকে কিছুটা শ্বাসকষ্ট অনুভব করছেন। তার ডায়াবেটিসের মাত্রা ওঠানামা করছে। এ ছাড়া অক্সিজেনের মাত্রাও কিছুটা কমেছে। মানবজমিনকে এসব তথ্য জানিয়েছেন খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক।

তিনি বলেন, বুধবার সকাল থেকে ম্যাডামের শ্বাসকষ্ট কিছুটা বেড়েছে। মেডিকেল বোর্ডের চিকিৎসকরা তার আরো কিছু পরীক্ষার পরামর্শ দিয়েছেন। তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে।
তার জরুরি চিকিৎসা সেবা পর্যবেক্ষণের জন্য হাসপাতালে নার্স, ডাক্তার, টেকনোলজিস্ট, ফার্মাসিস্টসহ সংশ্লিষ্টরা সার্বক্ষণিক যুক্ত রয়েছেন।

তিনি বলেন, খালেদা জিয়ার বয়স যেহেতু বেশি তাই জটিলতাগুলো দ্রুত নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করছেন চিকিৎসকেরা। কিছু নতুন ওষুধও দেয়া হয়েছে। বিএনপির চেয়ারপারসনের শারীরিক অবস্থা পরিবারকে জানানো হয়েছে। দলকে জানানো হয়েছে। আপাতত হাসপাতালে রেখেই তাকে চিকিৎসা দেয়া হবে। করোনায় যারা আক্রান্ত হয়েছেন, সেরে ওঠার পর তারা কমবেশি সবাই কিছু না কিছু জটিলতায় ভুগেছেন বা ভোগেন। খালেদা জিয়ারও সেটিই হয়েছে। বড় বিষয় হচ্ছে বেগম জিয়া আগে থেকেই বেশ কিছু জটিল রোগে ভুগছেন।

বেগম খালেদা জিয়া গত ১১ই এপ্রিল করোনায় আক্রান্ত হন। গত ২৭ এপ্রিল তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত সোমবার শ্বাসকষ্ট অনুভব করায় খালেদা জিয়াকে কেবিন থেকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়। এখনো সেখানেই তিনি চিকিৎসা নিচ্ছেন।

Related posts

স্কুলমাঠকে নিজের জমি দাবি করে প্রধান শিক্ষকের বাড়ি বানানোর চেষ্টা

News Desk

লকডাউন-সংক্রমণ ঝুঁকি-ভোগান্তি সত্ত্বেও ছুটছে মানুষ

News Desk

নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করল জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম

News Desk

Leave a Comment