free hit counter
বাংলাদেশ

শৈলকুপায় উপ-নির্বাচন: কেন্দ্রে ভোটারের দেখা নেই

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। রবিবার (৩১ জুলাই) সকাল ৮টা থেকে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকাল ৪টা পর্যন্ত। তবে সকাল থেকে কেন্দ্রে ভোটার উপস্থিতি নেই বললেই চলে।

৯টায় উপজেলার ভাটই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটগ্রহণে নিয়োজিত কর্মকর্তা ও কর্মীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অলস সময় কাটাচ্ছেন। এক ঘণ্টায় ওই কেন্দ্রের ১০ বুথে মাত্র ২০টি ভোট কাস্ট হয়েছে। এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা তিন হাজার ৭৬৬ জন।

ভাটই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আল আজাদ জানান, সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে ভোটার উপস্থিতি নেই। বেলা বাড়লে ভোটার উপস্থিতি বাড়তে পারে। সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত ১০ বুথে ২০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন।

এদিকে ভোটের আগের রাতে উপজেলার পুরাতন বাখরবা গ্রামে নির্বাচনকে কেন্দ্র করে জানিক হোসেন (৪৮) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। শনিবার রাতে শৈলকুপার সারুটিয়া ইউনিয়নের পুরাতন বাখরবা গ্রামে এ ঘটনা ঘটে। তিনি ওই গ্রামের ইবাদত হোসেনের ছেলে।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুল ইসলাম জানান, আওয়ামী লীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তার ও সামাজিক দলাদলির জেরে এই ঘটনা ঘটেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

২০২০ সালের ৪ নভেম্বর শিকদার মোশাররফ হোসেন সোনা মারা যান। এরপর ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি উপ-নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হন তার স্ত্রী শিকদার শেফালি বেগম। পরে লতি বছরের ১৬ মে শিকদার শেফালি বেগম মারা গেলে পদটি আবারও শূন্য হয়ে যায়।

নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এম আব্দুল হাকিম আহমেদ, স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের মোস্তফা আরিফ রেজা মুন্নু, মোটরসাইকেল প্রতীকের আনিছুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা দুই লাখ ৯৬ হাজার ৯৫৪ জন। 

Source link