free hit counter
বাংলাদেশ

শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে টানা ৪ দিন ফেরি চলাচল বন্ধ

দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া- বাংলাবাজার নৌপথে আজ (রবিবার) চতুর্থ দিনেও ফেরি চলাচল বন্ধ রয়েছে। পদ্মায় আকস্মিক তীব্র স্রোত ও ঘূর্ণাবর্ত সৃষ্টি হওয়ায় গত বৃহস্পতিবার (২৯ মে) সকাল থেকে এই পথে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এদিকে, রবিবার সকালে স্রোতের তোড়ে নৌপথের টার্নিং পয়েন্ট থেকে ভেসে যাওয়া মার্কিং বয়া পুনরায় স্থাপন করা হয়েছে। তবে স্রোতের গতি বৃদ্ধি অব্যাহত থাকায় ফেরি চলাচল শুরু করা যাচ্ছে না বলে জানান শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির উপ-মহাব্যবস্থাপক (মেরিন) আহমদ আলী। দুর্ঘটনা এড়াতে গত বৃহস্পতিবার সকাল থেকে টানা চার দিন ধরে এই নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

তবে ফেরি চলাচল অব্যাহত রয়েছে শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথে। এই পথে সাতটি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে বলে জানান তিনি।

শিমুলিয়া নদী বন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক এবং সহকারী বন্দর ও পরিবহন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) শাহাদাত হোসেন জানান, রবিবার বেলা ১২টায় শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে হাজরা চ্যানেলে একটি লাল লাইটের বয়া স্থাপন করা হয়েছে। এর ফলে বাংলাবাজার থেকে শিমুলিয়া আসার পথে ফেরিগুলো নিরাপদে পদ্মা সেতু অতিক্রম করতে পারবে। গত ২৬ মে বয়াটি প্রবল স্রোতে ভেসে যায় এবং অত্যধিক ময়লা ও জাল আটকানোর কারণে চেইন ছিঁড়ে ভেসে গিয়েছিলে। বয়াটি পুনরায় স্থাপন করায় ফেরি চলাচলে আর অসুবিধা নেই।

 

Source link