free hit counter
রামেক হাসপাতালে ২৪ ঘন্টায় ১৯ জনের মৃত্যু
বাংলাদেশ

রামেক হাসপাতালে ২৪ ঘন্টায় ১৯ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গে ১৯ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে করোনা পজিটিভ ৭ জন, করোনা পজিটিভ থেকে নেগেটিভ ১ জন এবং করোনার উপসর্গে ১১ জন মারা যান। রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে চলতি আগস্টের তিনদিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২। এর আগে জুলাইয়ে ৫৬৬ এবং জুনে ৪০৫ জন করোনা ও উপসর্গে মারা যান।

রামেক পরিচালক জানান, নতুন মৃতদের রাজশাহীর ৭ (পজিটিভ ২, উপসর্গ ২, পজিটিভ থেকে নেগেটিভ ১) জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ (পজিটিভ ২, উপসর্গ ২) জন, নাটোরের ৫ (পজিটিভ ৩, উপসর্গ ২) জন, নওগাঁর ২ (উপসর্গ) জন, পাবনার ১ (উপসর্গ) জন। তিনি বলেন, আজ মঙ্গলবার সকাল পর্যন্ত এ হাসপাতালের ৫১৩টি করোনা ডেডিকেটেড বেডের বিপরীতে করোনা ও উপসর্গের রোগী ভর্তি রয়েছেন ৩৯২ জন। এদিন সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৪৭ জন। একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩০ জন।

পরিচালক জানান, মঙ্গলবার সকাল পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ৩৯২ জনের মধ্যে ১৭৩ জনের করোনা পজিটিভ রয়েছে। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৪৭ জন। এছাড়াও চিকিৎসা নিয়ে করোনামুক্ত হওয়ার পর ফুসফুসে ইনফেকশনসহ পরবর্তী শারীরিক জটিলতার কারণে চিকিৎসাধীন রয়েছেন ৭২ জন।

 

Related posts

ক্রিকেটারদের ‘পারিশ্রমিক বাড়াচ্ছে’ বিসিবি

News Desk

আগস্টে নিম্নচাপ, ভারি বৃষ্টিতে হতে পারে বন্যা

News Desk

এবার ককটেল টিকা

News Desk