free hit counter
রাজশাহী মেডিক্যাল করোনা ওয়ার্ডের মেঝেতেও রোগী
বাংলাদেশ

রাজশাহী মেডিক্যাল করোনা ওয়ার্ডের মেঝেতেও রোগী

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ইউনিটে নতুন ওয়ার্ড চালু করা হয়েছে। তারপরও রোগীর চাপ সামাল দেওয়া যাচ্ছে না। গতকাল বুধবার ১৩ রোগী রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডের মেঝেতে চিকিৎসা নিয়েছেন। অবশ্য রাজশাহী জেলায় শনাক্তের হার আগের দিনের চেয়ে ৪ দশমিক ৪৫ শতাংশ কমে ৪০ দশমিক ৬২ শতাংশ হয়েছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে গতকাল বুধবার সকাল ৬টা পর্যন্ত বিভিন্ন সময় কোভিড ইউনিটে মারা গেছেন আরও ৮ জন।

হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস বলেন, সোমবার পর্যন্ত হাসপাতালে ১৩৫টি শয্যা ছিল। রোগীর চাপ দেখে আরেকটি ওয়ার্ড চালু করা হয়। এখন ১৮টি আইসিইউসহ করোনা ইউনিটে মোট শয্যা ২৬৪টি। সেখানে রোগী ভর্তি করা হয়েছে ২৭৭ জন। অন্য রোগীরা মেঝেতে আছেন।

গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনকে ভর্তি করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এর আগের দিন ভর্তি করা হয় ৩৩ জনকে। তাদের ১৭ জন রাজশাহীর আর চাঁপাইনবাবগঞ্জের ৯ জন। একই সময় ১৭ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন বলে জানান তিনি। উপপরিচালক বলেন, বুধবার দুপুর পর্যন্ত চিকিৎসাধীন ছিলেন ২৭৭ জন। তাদের মধ্যে রাজশাহীর ১৩৯ জন আর চাঁপাইনবাবগঞ্জের ১০২ জন। ২৭৭ জনের মধ্যে ১৭ জনকে আইসিইউতে রাখা হয়েছে বলে তিনি জানান।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে মারা যাওয়া ৮ জনের মধ্যে রাজশাহীর ৫ ও চাঁপাইনবাবগঞ্জের ৩ জন। এদিকে রাজশাহী মেডিক্যাল কলেজ এবং রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের দুটি পিসিআর ল্যাবে মঙ্গলবার রাজশাহীর ৪৯০ জনের নমুনা পরীক্ষা করা করে ১৯৯ জনের পজিটিভ পাওয়া গেছে বলে স্বাস্থ্য বিভাগের প্রতিবেদনে জানানো হয়েছে। শনাক্তের হার দাঁড়িয়েছে ৪০ দশমিক ৬২ শতাংশ। সোমবার ছিল ৪৫ দশমিক ০৭ শতাংশ, রবিবার ৪১ দশমিক ২৯ শতাংশ, শনিবার ৫০ দশমিক ২৭ শতাংশ, শুক্রবার ৪৯ দশমিক ৪৩ শতাংশ, বৃহস্পতিবার ৪২ দশমিক ২৮ শতাংশ।

Related posts

ইতালি সেপ্টেম্বরের মধ্যে ৮০ শতাংশ মানুষকে টিকা দেবে

News Desk

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে নতুন করে যা বললেন শিক্ষামন্ত্রী

News Desk

পিতৃহারা হলেন চেতন সাকারিয়া

News Desk